হাবিপ্রবিতে নবনির্মিত ছাত্র উপদেষ্টা ও প্রক্টর অফিসের উদ্বোধন

নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় উপাচার্য ও শিক্ষকদের একাংশ
নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় উপাচার্য ও শিক্ষকদের একাংশ  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের নবনির্মিত অফিস ভবনের উদ্বোধন করা হয়েছে।

সোমবার বিকাল ৫ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের তৃতীয় তলায় অবস্থিত ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং প্রক্টরদের নিজস্ব অফিসের শুভ উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

উদ্বোধন উপলক্ষে বিভিন্ন বর্ণিল সাজে সজ্জিত করা হয় নবনির্মিত প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের অফিস ভবন। বিভাগের পরিচিতি এবং কার্যক্রম স্লাইডের মাধ্যমে ধারাবাহিকভাবে দেখানোর জন্য ভবনের দেয়ালে যুক্ত করা হয় একটি এলইডি মনিটর।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার ,পরিকল্পনা ও কাজ উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড.মোস্তাফিজুর রহমান, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড.শাহাদত হোসেন খান লিখন, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, সহকারী প্রক্টর সৌরভ পাল চৌধুরী জর্জ ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অ্যাসোসিয়েট প্রফেসর মোহাম্মদ রাজিব হাসান ও সহকারী পরিচালক মো. বেলাল হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

উদ্বোধনের পূর্বে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, ছাত্র-শিক্ষক কেন্দ্র বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ জায়গা। এখানে ছাত্র-শিক্ষক সবাই নিয়মিত আসবেন। এটার ব্যবহার করবেন। তাহলে, ছাত্র-শিক্ষক কেন্দ্র বা টিএসসির যে সংস্কৃতি আছে তা বজায় থাকবে। অনেক বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্র বা টিএসসি নেই। থাকলেও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়া অন্য বিশ্ববিদ্যালয় গুলোতে এর খুব বেশি চর্চা হয় বলে আমার মনে হয় না। আমরা যে এতো সুন্দর একটি টিএসসি পেয়েছি এজন্য আমরা সৌভাগ্যবান বলে মনে করি। আমি এর সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

তিনি বলেন, এছাড়া এই জায়গাতেই বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দুটি শাখা, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এবং প্রক্টর অফিসের আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে। এতে করে ছাত্র-শিক্ষক কেন্দ্র বা টিএসসি তার পূর্ণতা পাবে বলে আমি আশাবাদ ব্যক্ত করছি।

উদ্বোধন শেষে উপাচার্য, প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও কর্মকর্তাদের অফিস কক্ষ ঘুরে দেখেন। এসময় তারা সংশ্লিষ্ট সকলকে অফিসের সঠিক ব্যবহার ও নিজেদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের আহবান জানান।


সর্বশেষ সংবাদ