শাবিপ্রবিতে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করছেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ
বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করছেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ  © হাবিব রহমান

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। রোববার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পাশের টিলার পাদদেশে একটি জামরুলের চারা রোপণের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এবার প্রায় দশ হাজার ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা ক্যাম্পাসে রোপণ করা হবে।

এসময় উপাচার্য বলেন, আমরা ক্যাম্পাসে প্রচুর গাছ লাগাতে চাই। তবে এখন থেকে ফলদ গাছ বেশি লাগানো হবে যাতে আমাদের শিক্ষার্থীরা প্রচুর ফল খেতে পারে। তিনি বলেন, আমি ইতোমধ্যে পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রীর সাথে কথা বলেছি। তিনি সিলেটের বন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের শাবিপ্রবির জন্য আলাদা প্রকল্প তৈরির জন্য নির্দেশ দিয়েছেন। আমরা তা ফলোআপ করছি।

এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. ফয়সল আহম্মেদ, অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন, ড. এ জেড এম মঞ্জুর রশীদ, অধ্যাপক ড. মিজানুর রহমান, অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, ড. আসিফ ইকবাল, রেজিষ্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ