নোবিপ্রবিতে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা 

সামান্য বৃষ্টিতেই লাইব্রেরি,  গ্যারেজ, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা হলে যাওয়ার সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়
সামান্য বৃষ্টিতেই লাইব্রেরি, গ্যারেজ, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা হলে যাওয়ার সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) সামান্য পরিমান বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে জলাবদ্ধতার কারণে সাধারণ শিক্ষার্থীদের চলাচলে সমস্যা সৃষ্টি হচ্ছে। 

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যলয়ের সড়কের পাশে পানি নিষ্কাশনের জন্য উপযুক্ত ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এদিকে ক্যাম্পাসের গোলচত্বর থেকে গ্যারেজমুখী রাস্তার বিভিন্ন অংশ, আব্দুল মালেক উকিল হলের সামনের রাস্তা, ভাষা শহীদ আব্দুস সালাম হল সংলগ্ন পকেট গেট রাস্তার অংশে সামান্য ‍বৃষ্টি হলেই পানি জমে যাচ্ছে। 

বিশেষ করে গ্যারেজমুখী রাস্তার শান্তি নিকেতন সংলগ্ন অংশে পানিতে টুইটম্বুর হয়ে পড়ে। এছাড়া প্রভোস্ট কোয়ার্টার এর সামনের রাস্তা, কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন রাস্তায় পানি জমে থাকতে দেখা যায়।

এই বিষয়ে এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ১৬তম বর্ষের এক শিক্ষার্থী জানান, রাস্তায় পানি জমে থাকার কারণে একাডেমিক ভবন ২ থেকে নামাজ পড়তে কিংবা খাওয়ার জন্যে কেন্দ্রীয় মসজিদ কিংবা শান্তি নিকেতনে যাওয়ার সময় অনেক কষ্ট পোহাতে। যদি কোনো গাড়ি চলাচল করে তাহলে ঐ সময়ে রাস্তা থেকে সরে গিয়ে অন্য জায়গায় দাঁড়াবো এমন জায়গা খুঁজে পাওয়া যায় না।  

কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগরে ১৭তম ব্যাচের শিক্ষার্থী সাদমান রাকিন বলেন, লাইব্রেরিতে পড়তে যেতে হলে সমুদ্র পাড়ি দিয়ে যেতে হয়। বাস ধরার জন্য গ্যারেজে যাওয়ার সময়ও একই সমস্যায় পড়তে হয়।

ভাষা শহীদ আব্দুস সালাম হলের আবাসিক শিক্ষার্থী সাদিদ আব্দুল হক বলেন, হল থেকে পকেট গেটের রাস্তায় পানি জমে থাকে। এ ছাড়াও গেটের বাহিরে পানি জমে থাকার কারণে ও চলাচলে বিঘ্ন ঘটে। যেকোনো প্রয়োজনে পকেট গেট দিয়ে যাওয়ার সময় এই কর্দমাক্ত পানি অতিক্রম করে যেতে হয়। 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ইকবাল হোসেইন বলেন, এই বিষয়ে আমি আগে অবগত ছিলাম না। হল সংলগ্ন রাস্তার পানি জমে থাকার বিষয়ে স্ব স্ব হল প্রভোস্টদের কাছে জানালে তাঁরাই সমাধান করবেন। গ্যারেজমুখী রাস্তার সংস্কারের জন্য ইঞ্জিনিয়ারের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ