পুলিশের এসআই নিয়োগ

চাকরি পরীক্ষার দৌড়ে থেমে গেল জীবনের দৌড়

ফারিজুল ইসলাম
ফারিজুল ইসলাম  © ফাইল ফটো

রংপুরে পুলিশের সাব ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষায় দৌড় দিয়ে অসুস্থ হয়ে মো. ফারিজুল ইসলাম নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার (০৭ জুন) সকাল ১১ টায় তিনি অসুস্থ হওয়ার পর রাত ৮ টায় দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ফারিজুল ১৬০০ মিটার দৌড় শেষ করার পর তিনি অসুস্থবোধ করায় তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর তার অবস্থার আরও অবনতি হলে তাকে রংপুর মেডিকেলে জরুরি বিভাগে স্থানান্তর করা হয়। বিকালে জ্ঞান না ফেরায় তাকে আইসিইউতে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

তিনি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) পরিসংখ্যান বিভাগের প্রথম ব্যাচের সাবেক শিক্ষার্থী। তার বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার পাগলার হাট নামক গ্রামে। এর আগে তিনি গত জানুয়ারিতে সহকারি শিক্ষক পদে কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। 

ফারিজুল ইসলাম তার পাঁচ ভাইবোনের মধ্যে তৃতীয়। তার বাবা পেশায় কৃষক এবং মা গৃহিণী। ফারিজুল ইসলাম বিসিএস (৪৩ তম প্রিলি উত্তীর্ণ পরীক্ষা) সহ পুলিশের সার্জন ও ব্যাংকের পরীক্ষায় প্রিলি ও লিখিত পরীক্ষায় নিজের মেধার স্বাক্ষর রেখেছেন। এর আগে গতবছর হাবিপ্রবির পরিসংখ্যান বিভাগ থেকে প্রথম ব্যাচের শিক্ষার্থী হিসাবে মাস্টার্স শেষ করেন তিনি।

ফারিজুলের এমন মৃত্যুতে শোক জানিয়েছে হাবিপ্রবি প্রশাসনসহ  পরিসংখ্যান বিভাগ সংশ্লিষ্টরা। এ ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে পুরো হাবিপ্রবি জুড়ে। সাধারণ শিক্ষার্থীরা এমন তীব্র দাবদাহে এ পরীক্ষা নেয়ায় তীব্র ক্ষোভ জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গণিত বিভাগের অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ শোক প্রকাশ করে জানান, ফারিজুলের মতো একজন মেধাবী শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।


সর্বশেষ সংবাদ