সরকারি চাকরিতে বয়সে ছাড়

সরকারি চাকরিতে বয়সে ছাড়
জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন   © ফাইল ফটো

দেশে চলমান কভিড-১৯ পরিস্থিতির কারণে সরকারি চাকরি প্রার্থীদের বয়সে পাঁচ মাস ছাড় দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারি চাকরি প্রত্যাশীদের এ সুযোগ দেয়া হচ্ছে বলে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনাকালীন সময়ে যে সকল চাকরি প্রার্থীর বয়স ৩০ বছর পার হয়ে গেছে, তাদের চাকরির আবেদনে পাঁচ মাস বয়স শীথিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সে হিসেবে ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর হবে তারা আগস্ট পরবর্তী সময়ের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ পাবেন। শিগগির এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর হবে তারা আগস্ট পরবর্তী সময়ের নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ পাবেন। করোনা দুর্যোগকালীন ৩০ বছর পেরিয়ে যাওয়া প্রার্থীদের চাকরির আবেদনে সরকার পাঁচ মাসের এই সময় ছাড় দিয়েছে।

তিনি আরও বলেন, ২৬ মার্চের পর মার্চ-এপ্রিল-মে-জুন-জুলাই-আগস্ট পর্যন্ত যে সমস্ত মন্ত্রণালয় চাকরির জন্য তাদের বিজ্ঞাপন দেওয়ার কথা ছিল কিন্তু দিতে পারেনি তারা আগস্টের পর থেকে বিজ্ঞপ্তি দিচ্ছে। সেই ক্ষেত্রে প্রার্থী যারা থাকবে তাদের জন্য আবেদন চাইবে যে ২৫ মার্চ তাদের বয়স ৩০ বছর হতে হবে। এটুকু দিলে তারা (চাকরি প্রত্যাশী) কনসেশনটা পেয়ে গেল।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ