প্রজাতন্ত্রের কর্মচারীদের জনগনের কল্যাণে কাজ করতে হবে: শিক্ষামন্ত্রী

  © ফাইল ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার প্রজাতন্ত্রের মালিক জনগণের কাছে দায়বদ্ধ। প্রজাতন্ত্রের সকল কর্মচারীকে জনগণের প্রতি সর্বোচ্চ দায়বদ্ধ থেকে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার মাধ্যমে জনগণের কল্যাণে সক্রিয়ভাবে আত্মনিয়োগ করতে হবে। পাশাপাশি সরকার ঘোষিত রূপকল্প ২০৪১ বাস্তবায়নে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে যোগ্য করে গড়ে তুলতে শিক্ষা মন্ত্রণালয়ের সকল কর্মচারীকে সর্বোচ্চ দায়বদ্ধতা নিয়ে কাজ করতে হবে।

আজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের বিভিন্ন সংস্থা ও দপ্তরের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর সংক্রান্ত এক ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী যুক্ত ছিলেন। এসময় আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহাবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খানসহ শিক্ষা মন্ত্রণালয় বিভিন্ন দপ্তর সংস্থা প্রধানগণ।

মো: মাহাবুব হোসেন বলেন, করোনার কারণে স্বাস্থ্যখাতের মত শিক্ষাখাত ও ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। এই ক্ষতি পুষিয়ে নিতে আমাদেরকে সততা-নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

সংস্থা প্রধানদের উদ্দেশ্যে তিনি বলেন, এই চুক্তির মাধ্যমে আপনারা অঙ্গীকার করেছেন আগামী এক বছরে আপনারা কি কাজ করবেন। আপনারা নিষ্ঠার সাথে আপনাদের প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন। এক্ষেত্রে কোনো রকমের অজুহাত আশা করছি না।

মো: আমিনুল ইসলাম খান বলেন, মাদ্রাসা শিক্ষা এখন মেইনস্ট্রিম শিক্ষা। মাদ্রাসা শিক্ষা ব্যবস্থায় এখন সবকিছুই পড়ানো হয়। মাদ্রাসা শিক্ষার গুণগত মানোন্নয়নে সকলকে সচেষ্ট থাকতে হবে। পাশাপাশি কারিগরি শিক্ষাকে মেইনস্ট্রিমিং করতে হবে এবং এনরোলমেন্ট ৫০ শতাংশে উন্নিত করতে হবে।


সর্বশেষ সংবাদ