আরও একটি কলেজ সরকারিকরণের সুপারিশ

  © ফাইল ফটো

আরও একটি বেসরকারি কলেজকে সরকারি করার উদ্যোগ নিয়েছে সরকার। এটি হলো, কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ। কিশোরগঞ্জের জেলা প্রশাসক কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন। সরকারিকরণের সুপারিশসহ তার তৈরি করা প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়।

জানা গেছে, কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ সরকারিকরণের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত জানুয়ারি মাসে শিক্ষা মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়েছিল। সে প্রেক্ষিতে জেলা প্রশাসকের মতামত চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। জেলার জনসংখ্যা, কলেজের সার্বিক অবস্থা ও সদর উপজেলার কোটা বিবেচনায় কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক। একই সাথে বিস্তারিত প্রতিবেদন পাঠানো হয়েছে। প্রতিবেদনটি আজ ৩০ জুলাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

সুপারিশ প্রতিবেদনে জেলা প্রশাসক জানিয়েছেন, ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত এ কলেজে বর্তমানে ১ হাজার ৭৩৪ জন শিক্ষার্থী পড়ছে। কলেজটির ২ দশমিক ১৮ একর নিজস্ব জমি রয়েছে। বর্তমানে কিশোরগঞ্জ জেলায় ১৪টি ও হোসেনপুর উপজেলায় একটি সরকারি কলেজ রয়েছে। এসব তথ্য তুলে ধরে নারী শিক্ষা বিস্তারে এবং অসচ্ছল শিক্ষার্থীদের পড়ালেখার সুবিধার্থে হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ