কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে নতুন সচিব

  © টিডিসি ফটো

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খান। আর আগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদকে বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যানের (সচিব) দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া আরও সচিব পদে আরও দুই কর্মকর্তার রদবদল করে আজ রবিবার (৫ জুলাই) এক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি আমিনুল ইসলাম খান সচিব হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে যোগদান করেন। ইতিপূর্বে তিনি অতিরিক্ত সচিব পদে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে দায়িত্ব পালন করেছেন। বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে তিনি ১৯৮৯ সালে চাকুরি জীবন শুরু করেন।

এদিকে, মুনশী শাহাবুদ্দীন আহমেদ ২০১৯ সালের ১৭ জুন থেকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে সচিব হিসেবে কর্মরত আছেন। সিভিল সার্ভিসে তিনি ভূমি সংস্কার বোর্ডে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া, সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার, স্থানীয় সরকার বিভাগে যুগ্মসচিব, গাজীপুর সিটি কর্পোরেশনে প্রধান নির্বাহী কর্মকর্তা, ঠাকুরগাঁও ও মানিকগঞ্জের জেলা প্রশাসক, তৎকালীন সংস্থাপন মন্ত্রণালয়ের এপিডি উইং-এ উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা ম্যজিস্ট্রেট হিসেবেও দায়িত্ব পালন করেন।


সর্বশেষ সংবাদ