শিক্ষা উপমন্ত্রীর পিও পরিচয়ে যুবকের অসাধু কর্মকান্ড, থানায় জিডি

  © টিডিসি ফটো

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) পরিচয় দিয়ে অসাধু কর্মকান্ড চালিয়ে যাচ্ছে রেজাউল হোসেন রেজা নামের এক ব্যক্তি। ভুয়া পরিচয় দিয়ে তিনি দীর্ঘদিন ধরে ব্যক্তিগত কার্ড এবং শিক্ষা মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত গাড়ি ব্যবহার আসছে। তার ব্যবহৃত মোবাইল নম্বর ০১৬৩৬-৮৬২৯০০।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এই নামে শিক্ষা উপমন্ত্রীর কোন ব্যক্তিগত কর্মকর্তা নেই। এ কারণে গত ৮ জানুয়ারি চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানায় ওই ব্যক্তির বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নম্বর-৫৯৬। শিক্ষা উপমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান সিকদার এ জিডিটি করেন।

ভুয়া ব্যক্তিগত কার্ড

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহিবুল হাসান চৌধুরী শিক্ষা উপমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে শিক্ষা মন্ত্রণালয়ের চলমান অগ্রগতিকে আরও বেগবান করার লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। একই সাথে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সকল স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় তার ভূমিকা সর্ব মহলে প্রশংসিত হয়েছে। শিক্ষা উপমন্ত্রীর নাম ভাঙিয়ে রেজাউল হোসেন রেজার এহেন কর্মকান্ডের ফলে শিক্ষা উপমন্ত্রীর সুনাম ক্ষুণ্ণ হচ্ছে এবং শিক্ষা মন্ত্রণালয়ের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

এ বিষয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সকল সেবা যথাযথ নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হয়। তিনি কুচক্রী মহলের প্রতারণা থেকে সাবধান থাকতে সকলের প্রতি আহ্বান জানান।


সর্বশেষ সংবাদ