এক মাস বন্ধ কোচিং সেন্টার: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী

কোচিং সেন্টার বন্ধের নির্দেশনা নতুন নয়। জাতীয় পরীক্ষা আসলেই এই ঘোষণা আসে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে। নতুন সরকারে মন্ত্রী হিসেবে দায়িত্বগ্রহণের পর ডা. দীপু মনিও সেই ঘোষণা দিলেন। বললেন, এসএসসি পরীক্ষা উপলক্ষে ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত কোচিং সেন্টার এক মাস বন্ধ থাকবে। 

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা-২০১৯ উপলক্ষে জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভাশেষে এই তথ্য জানান তিনি। এর আগে অনুষ্ঠিত সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন। 

সর্বশেষ গত বছরের ২৯ অক্টোবর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কোচিং সেন্টার বন্ধের ঘোষণা দিয়েছিলেন। ১ নভেম্বর জেএসসি ও জেডিসি পরীক্ষার উপলক্ষে ওই ঘোষণা দিয়েছিলেন তিনি। সে সময় পরীক্ষা চলাকালে কোচিং সেন্টার খোলা রাখলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুমকিও দেন তিনি।’

প্রসঙ্গত, ২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা শুরু হবে আগামী ২ ফেব্রুয়ারি। লিখিত পরীক্ষা শেষ হবে ২৫ ফেব্রুয়ারি। তবে বিশেষ প্রয়োজনে বোর্ড কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তন করতে পারবে। সাধারণত ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হয়। কিন্তু আগামী ১ ফেব্রুয়ারি শুক্রবার। এ জন্য একদিন পর পরীক্ষা শুরু হচ্ছে।


সর্বশেষ সংবাদ