ছায়ানটকে ভারতীয় হাইকমিশনের দুটি স্কুলবাস উপহার

  © সংগৃহীত

ছায়ানটের সংস্কৃতি-সমন্বিত শিক্ষা কার্যক্রম নালন্দা উচ্চ বিদ্যালয়ের জন্য ঢাকার ভারতীয় হাইকমিশন দুটি স্কুলবাস উপহার হিসেবে দিয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে নির্মিত কেরানীগঞ্জে অবস্থিত অপালা ভবনে শিক্ষার্থীদের যাতায়াত ব্যবস্থার জন্য এ দুটি বাস ব্যবহৃত হবে।

গত বুধবার এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বাস দুইটি হস্তান্তর করেন।

ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্কুলবাস দুটি স্কুলের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এবং ছায়ানটকে ছাত্রছাত্রীদের প্রতিদিনের স্কুলে যাতায়াতের সুবিধা নিশ্চিত করতে সাহায্য করবে।

হাইকমিশনার রীভা গাঙ্গুলি বলেন, ‘কঠোর পরিশ্রম ও আত্মনিয়োগের মধ্য দিয়ে ছায়ানট গত কয়েক দশক ধরে বাংলাদেশের বাঙালি ঐতিহ্যকে বাঁচিয়ে রেখেছে। প্রজন্মের পর প্রজন্ম ধরে শিল্পীদের অনুশীলন, উন্নয়ন ও প্রশিক্ষণ দিয়ে ছায়ানট বাংলাদেশি সমাজ এবং এর মূল্যবোধকে গভীরভাবে প্রভাবিত করে চলেছে।’

হাইকমিশনার বলেন, ‘ছায়ানটের সঙ্গে এই বন্ধুত্বকে আমরা সম্মান করি এবং তাদের সহযোগিতায় আসতে পেরে নিজেদের সৌভাগ্যবান বলে মনে করি।’

নালন্দা উচ্চবিদ্যালয় এবং ছায়ানট এই উপহারের জন্য ভারতীয় হাইকমিশনকে ধন্যবাদ জানায়। ছায়ানট কর্তৃপক্ষ জানায়, হাইকমিশনের দেয়া এই উপহার তাদের কার্যক্রম পরিচালনায় অনেকখানি সহায়ক হবে।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে ছায়ানটের নির্বাহী সভাপতি ড. সারওয়ার আলী, সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, সাধারণ সম্পাদক লাইসা আহমেদ লিসা এবং নালন্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমনা বিশ্বাস যোগ দেন।


সর্বশেষ সংবাদ