স্কুল-কলেজে সরস্বতী পূজার ছুটির আদেশ আসছে ৩০ জানুয়ারি 

  © সংগৃহীত

২০২০ সালে শিক্ষাপ্রতিষ্ঠান মাধ্যমিক স্কুল ও কলেজে সরস্বতী পূজার ছুটির ঘোষণা আগামী ৩০ জানুয়ারি আদেশ জারি হচ্ছে। পূজার ছুটি ২৯ জানুয়ারি বলা ছিল। তবে পূজা ৩০ জানুয়ারি হওয়ায় ২৯ জানুয়ারির ছুটি বাতিল হয়ে ৩০ জানুয়ারি হবে।

রবিবার (২৬ জানুয়ারি) ও গত বৃহস্পতিবার এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে আলোচনা করা হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) নাগাদ আদেশ জারি হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

জানা গেছে, স্কুল ও কলেজের ছুটির তালিকায় আগামী ২৯ জানুয়ারি সরস্বতী পূজার ছুটি ঘোষণা করা হয়। সে হিসেবে ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। তিথি অনুসারে এ বছর সরস্বতী পূজার মূল আনুষ্ঠানিকতা হচ্ছে ৩০ জানুয়ারি। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এ সরস্বতী পূজা পালিত হয়। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ বিভিন্ন মহল নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি তোলেন। পরে তারিখ পরিবর্তন করা হয়। ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তাই ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমানের পরীক্ষার তারিখ পিছিয়ে ৩ ফেব্রুয়ারি করা হয়েছে। প্রকাশ করা হয় সংশোধিত রুটিনও।

৩০ জানুয়ারি বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের জন্য অবকাশকালীন ছুটি ঘোষণা করা হয়েছে। এসব বিবেচনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটি ২৯ তারিখের পরিবর্তে ৩০ তারিখ পুনর্নির্ধারণের জন্য কর্তৃপক্ষের নিকট আহ্বান জানিয়েছেন নেতারা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ