প্রাথমিক শিক্ষা পদকে জেলায় শ্রেষ্ঠ হলেন আশুগঞ্জের ইউএনও

  © সংগৃহীত

প্রাথমিক শিক্ষা পদক-২০১৯-এ ব্রাহ্মণবাড়িয়া জেলাপর্যায়ে শ্রেষ্ঠ হলেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজিমুল হায়দার।

বুধবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান জেলাপর্যায়ে শিক্ষায় বিশেষ অবদান রাখার কারণে প্রাথমিক শিক্ষা পদক-২০১৯-এ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ঘোষণা করেন। নাজিমুল হায়দার কুমিল্লা জেলার দেবিদ্বার এলাকার তালতলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক মাস্টারের ছেলে। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। নাজিমুল হায়দার ৩০তম বিসিএসের (প্রশাসন) মাধ্যমে ২০১২ সালের জুন মাসে তার কর্মযজ্ঞ শুরু করেন।

জানা যায়, জেলার আশুগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে উন্নয়ন, বিদ্যালয়ে শিশুদের উপস্থিতি নিশ্চিতকরণ, প্রাথমিক শিশুদের বিদ্যালয় ত্যাগের হার কমানো, ব্যক্তিগত দান ও জনগণের সহযোগিতায় বিদ্যালয় গৃহনির্মাণ ও সম্প্রসারণ, বিদ্যালয়ে শিশুদের বসার টুল ও বেঞ্চ তৈরি, শিক্ষার নীতি ও দিকনির্দেশনামূলক তথ্যবহুল বই প্রকাশ, বিদ্যালয়কে আকর্ষণীয় করার জন্য সহযোগিতা, শিক্ষার উন্নয়ন ও সম্প্রসারণ, অধীনস্থ কর্মকর্তাদের বিদ্যালয় পরিদর্শনে উদ্বুদ্ধকরণ, বিদ্যালয় গৃহ ও অন্যান্য সম্পত্তি রক্ষণাবেক্ষণ, ক্লাব গঠন, আন্তঃবিদ্যালয় ক্লাব সমাবেশে আয়োজন, প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে অভিভাবককে সচেতন করা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, গরিব শিশুদের খাতাকলম, পেন্সিল প্রদানের ব্যবস্থা, শিক্ষকদের প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা, বৃত্তিপ্রাপ্ত/পরীক্ষায় উত্তম ফল অধিকারীদের পুরস্কার বিতরণে ব্যবস্থা করার মাধ্যমে আশুগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজিমুল হায়দার।

 

 


সর্বশেষ সংবাদ