নোবিপ্রবিতে স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃত্বে মফিজুল-মোস্তাফিজ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা শিক্ষক পরিষদের এর পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে ড. মফিজুল ইসলামকে সভাপতি এবং এইচ এম মোস্তাফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করা হয়।

বৃহস্পতিবার ২৮ নভেম্বর বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামের চতুর্থ তলায় আইকিউএসি এর সেমিনার কক্ষে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন "স্বাধীনতা শিক্ষক পরিষদ" এর ২৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের কমিটি ঘোষণা করা হয়।

এতে সভাপতি হিসেবে নির্বাচিত হন বিজিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মফিজুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন বিএলডব্লিউএস বিভাগের চেয়ারম্যান এইচ এম মোস্তাফিজুর রহমান।

উক্ত সাংবাদিক সম্মেলনে সংগঠনটির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মোঃ ওয়ালিউর রহমান বিপুল কার্যনির্বাহী পরিষদ ঘোষণা দেন।

1 (2)

এই কমিটির অন্যান্যরা হলেন, সহ সভাপতি ড. নাহিদ আক্তার (সহযোগী অধ্যাপক, সিএসটিই ও প্রভোস্ট বঙ্গবন্ধু হল), এন ইস্কান্দার শাহজাদা (সহকারী অধ্যাপক, বিজিই) ও রবিউল ইসলাম (সহযোগী অধ্যাপক, ফিমস)। এছাড়া যুগ্ম সাধারন সম্পাদক পদে রয়েছেন ইমরুল কায়েস (সহকারী অধ্যাপক, ইএসডিএম ও সহকারী প্রক্টর), কৌশিক চন্দ্র হাওলাদার (সহকারী অধ্যাপক, সিএসটিই) ও দীপান্বিতা সাহা (সহকারী অধ্যাপক, আইআইটি)।

এছাড়া অন্যান্যদের মধ্যে রয়েছেন কোষাধ্যক্ষ সুজিত চন্দ্র পাল (সহকারী অধ্যাপক, এসিসিই), সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম (সহকারী অধ্যাপক, অর্থনীতি বিভাগ ও সহকারী প্রভোস্ট আব্দুস সালাম হল) ও নাজমুস সাকিব (সহকারী অধ্যাপক, ওশানোগ্রাফি বিভাগ) ও সুস্মিতা রাণী দাস (সহকারী অধ্যাপক, বিএলডব্লিউএস ও সহকারী প্রভোস্ট বিবি খাদীজা হল)

নতুন কমিটির সাধারণ সম্পাদক এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, আমাদের উদ্দ্যেশ্য হলো যথাযথ শিক্ষা ও গবেষণার পাশাপাশি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শ লালন করা। একটি আদর্শ বিশ্ববিদ্যালয় গঠনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে আমরা কাজ করে যাবো

প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. নাজমুল হুদা (প্রভাষক, টিএইচএম ও সহকারী প্রভোস্ট সালাম হল), দপ্তর সম্পাদক শুভেন্দু সাহা (প্রভাষক, বাংলা বিভাগ ও সহকারী প্রভোস্ট বঙ্গমাতা হল), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এস এম মুশফিকুর রহমান আশিক (প্রভাষক, শিক্ষা বিভাগ ও সহকারী প্রভোস্ট সালাম হল), বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আনিসুর রহমান (সহকারী অধ্যাপক, বিজিই), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ড. নুরুজ্জামান (সহকারী অধ্যাপক, কৃষি বিভাগ), আপ্যায়ন বিষয়ক সম্পাদক সৈয়দ মোহাম্মদ সিয়াম (প্রভাষক, শিক্ষা বিভাগ), তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক সঞ্চিতা দেওয়ানজী (প্রভাষক, এসিসিই), ক্রীড়া সম্পাদক রাসেল হোসেন (প্রভাষক, পরিসংখ্যান বিভাগ ও সহকারী প্রভোস্ট মালেক উকিল হল), সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফারাজানা সুলতানা রাফি (প্রভাষক, ফলিত গণিত ও সহকারী প্রভোস্ট বঙ্গমাতা হল)

এছাড়াও সদস্য হিসেবে আছেন ড. আব্দুল্লাহ আল মামুন (সহযোগী অধ্যাপক, ফিমস ও পরিচালক আইআইএস), ড. মুরাদ হোসেন (সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান, বিজিই), আফসানা মৌসুমী (সহযোগী অধ্যাপক, ইংরেজি বিভাগ ও পরিচালক ছাত্র পরামর্শ ও নির্দেশনা কেন্দ্র), মাসুম মিয়া (সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান, টিএইচএম) মো. ওয়ালিউর রহমান আকন্দ (সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান, শিক্ষা প্রশাসন ও সহকারী প্রক্টর) ও নুসরাত জাহান মিথিলা (সহকারী অধ্যাপক, কৃষি বিভাগ)।

স্বাধীনতা শিক্ষক পরিষদ বঙ্গবন্ধুর আদর্শকে লালন এবং দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশের উন্নয়নে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ।

উল্লেখ্য, নোবিপ্রবি শিক্ষকদের এটিই প্রথম সংগঠন যা ২০০৮ সাল থেকেই কাজ করছে। এবং ২০১৬ সালে এই সংগঠনের প্রথম আহবায়ক কমিটি গঠিত হয়। তারই ধারাবাহিকতায় ২০১৯-২০ সেশনের জন্য ২৭ সদস্যবিশিষ্ট কার্যর্নির্বাহী পরিষদের প্রথম এই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।


সর্বশেষ সংবাদ