গেজেটভুক্তির এক বছরেও সুবিধা পাচ্ছে না সাভার সরকারি কলেজ

  © টিডিসি ফটো

গেজেটভুক্তির এক বছর অতিবাহিত হওয়া সাভার সরকারি কলেজের কার্যক্রম অবিলম্বে সরকারি করার দাবিতে মানববন্ধন ও গণস্বাক্ষর লিপি প্রদান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। আজ সোমবার (৫ আগস্ট) সকাল ১১টায় মানববন্ধন কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা কলেজের মুল ফটক থেকে একটি মিছিল নিয়ে সাভার উপজেলা কমপ্লেক্সের সামনে গিয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ সাধারণ ছত্র অধিকার সংরক্ষণ পরিষদ সাভার সরকারি কলেজ শাখার আহবায়ক সোহেল রানা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘২০১৮ সালে আমাদের কলেজ সরকারি গেজেটভুক্ত হয়। কিন্তু কলেজের কার্যক্রম সরকারি হয়নি। শিক্ষার্থীদের কাছ থেকে কলেজের যাবতীয় ফি আগের নিয়মেই নেয়া হচ্ছে, যার ফলে অনেক শিক্ষার্থীর পড়ালেখা বন্ধ হয়ে যাচ্ছে। আমরা অবিলম্বে আমাদের কলেজের কার্যক্রম সরকারি করার দাবি জানাচ্ছি।’

পরিষদের যুগ্ন আহবায়ক সালেহ আহমেদ বলেন, ‘আমাদের কলেজ পূর্নাঙ্গ সরকারি করার দাবি জানাচ্ছি। যদি আমাদের দবি না মানা হয় তাহলে আমরা ঈদের পর আরো বড় কর্মসূচি ঘোষণা করবো।’

উল্লেখ্য, যে সকল উপজেলায় সরকারি কলেজ নেই সেই সকল উপজেলায় একটি করে সরকারি কলেজ করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ঘোষণার পর দেশের ২৭১টি কলেজ সরকারি গেজেট ভুক্ত করা হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ