ক্যাডেট কলেজ ক্লাব লিট সোসাইটির যাত্রা

সংগঠনটির নেতৃবৃন্দ
সংগঠনটির নেতৃবৃন্দ  © টিডিসি ফটো

প্রাক্তন ক্যাডেটদের সামাজিক সংগঠন ক্যাডেট কলেজ ক্লাবের অঙ্গ সংগঠন হিসেবে ক্লাবের সদস্য, তাদের পরিবারবর্গ এবং সাহিত্যানুরাগী প্রাক্তন ক্যাডেটদের শিল্প-সাহিত্য চর্চা অব্যাহত রাখার জন্য যাত্রা শুরু করলো ক্যাডেট কলেজ ক্লাব লিটারারি সোসাইটি।

গত বৃহস্পতিবার রাজধানীর গুলশানে ক্যাডেট কলেজ ক্লাবের সেমিনার হলে প্রথম আহ্বায়ক কমিটির সভায় প্রাক্তন ক্যাডেট, স্থপতি ও লেখক শাকুর মজিদকে প্রধান করে এ বছরের জন্য ১০ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে কো-চেয়ার হিসেবে আছেন ইকরাম কবির, কাজী আহমেদ পারভেজ ও লুতফুল হোসেন আর সদস্য সচিব অভীক সানোয়ার রহমান, কোষাধ্যক্ষ মাসুদ বুলবুল। অন্য সদস্যারা হলেন-মিরাজুল ইসলাম, কামরুল হাসান, তাহমিনা শবনম হক, সাবিহা রহমান জিতু।

কার্যনির্বাহী কমিটি গঠনের পরপরই প্রথম বছরের জন্য কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

এর মধ্যে আছে পাক্ষিক সাহিত্য সভা, বই আলোচনা, লিট সোসাইটির সদস্যদের লেখা নিয়ে বিষয়ভিত্তিক চারটি সংকলন প্রকাশ, কলকাতাসহ দেশি-বিদেশী সাহিত্য উৎসবে যোগ দেয়া, রাইটার্স ক্যাম্পের আয়োজন করা, ক্লাব চত্বরে দেশি-বিদেশী সাহিত্যিকদের নিয়ে দিনব্যাপী সাহিত্য সম্মেলন করা, ক্লাব সদস্যদের সন্তানদের সাহিত্যপ্রীতি জাগ্রত করতে বিভিন্ন পদক্ষেপ নেয়া প্রভৃতি।


সর্বশেষ সংবাদ