প্রশ্নফাঁসের গুজব ছড়ালে ছাড় নেই: শিক্ষামন্ত্রী

  © সংগৃহীত

প্রশ্নফাঁসের গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এ ধরণের গুজব ছড়ালে কাউকে ছাড় দেয়া হবে না। তিনি বলেন, এসএসসি পরীক্ষার মতোই এইচএসসি পরীক্ষাও সম্পন্ন করা হবে। এ কারণে বিশাল কর্মযজ্ঞ হাতে নেয়া হয়েছে। এ লক্ষ্যে নানা ধরনের পরিবর্তন আনা হয়েছে বলেও জানান তিনি।

আজ সোমবার রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে এইচএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী। সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এসময় সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা শেষ করতে অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকসহ গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, পাবলিক পরীক্ষা আয়োজনে বিশাল কর্মযজ্ঞ করতে হয়। কয়েক হাজার প্রশ্নপত্র তৈরি করতে হয়। এসব করতে গিয়ে খুঁটিনাটি কিছু ভুল হয়। এ কারণে এসএসসি পরীক্ষায় অপ্রত্যাশিত কিছু সমস্যা দেখা দেয়। তবে এবার আরও সতর্ক হয়ে পরীক্ষা সম্পন্ন করার চেষ্টা চালানো হচ্ছে বলে তিনি জানান।

দীপু মনি বলেন, দেশে নানা ধরনের কোচিং সেন্টার থাকায় সেগুলো আলাদা করা যায়নি। এ কারণে আগামী ৬ মে পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। কোচিং সেন্টারের সঙ্গে কিছু অসাধু ব্যবসায়ী থাকায় এই ঘোষণা দেওয়া হয়েছে।

এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর সংস্থা ও ঢাকা শিক্ষা বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ