মৌলভীবাজারে আয়মান সাদিকের মাষ্টার ক্লাস

মাষ্টার ক্লাসে বক্তব্য রাখছেন আয়মান সাদিক।
মাষ্টার ক্লাসে বক্তব্য রাখছেন আয়মান সাদিক।  © মুবিন খান

মৌলভীবাজারে টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিকের উপস্থিতিতে তার মাস্টার ক্লাস সম্পন্ন হয়েছে। গেটওয়ে বাংলাদেশ ও রবি টেন মিনিট স্কুলের আয়োজনে অনুষ্ঠানটি পরিচালিত হয়।

রবিবার সকাল ১০টায় মৌলভীবাজার সরকারি মহিলা কলেজে ও দুপুর আড়াইটায় মৌলভীবাজার সরকারি কলেজে এই ক্লাস অনুষ্ঠিত হয়। উভয় কলেজে প্রায় ২ঘন্টা ব্যাপী আয়মান সাদিক প্রেরণা মূলক বক্তব্য প্রদান রাখেন। এসময় উল্লেখ্য দুই কলেজের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবকসহ প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ক্লাসগুলোতে আগামীর ডিজিটাল বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীরা কীভাবে প্রস্তুত হবেন, সে ব্যাপারে বিভিন্ন কৌশল এবং টিপস তুলে ধরেন আয়মান সাদিক।

এসময় আয়মান সাদিকের সাথে এসেছিলেন গেটওয়ে বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও টেন মিনিট স্কুলের রিজিওনাল ম্যানেজার দিব্য জ্যোতি শ্যাম, গেটওয়ে বাংলাদেশের সহযোগী প্রতিষ্ঠাতা সব্যসাচী শ্যাম, ইয়াছিন খন্দকার, মাজহারুল ইসলাম এবং টেন মিনিট স্কুলের ক্যাম্পাস এম্বাসেডর।

প্রসঙ্গত, টেন মিনিট স্কুল হচ্ছে একটি শিক্ষামূলক সংগঠন/প্রতিষ্ঠান, যার উদ্যোক্তা আয়মান সাদিক নিজেই। এর লক্ষ্য এমন একটি অবস্থান তৈরি করা, যেখানে শ্রেণীকক্ষে না এসেও শিক্ষার্থীরা পাঠদান সম্পন্ন করতে পারবে। ইউটিউব এবং ফেসবুকে তারা সংক্ষিপ্ত লেকচার ভিডিও তৈরি করে থাকে। সম্প্রতি টেন মিনিট স্কুল এন্ড্রয়েড অপারেটিং সিস্টেমে মোবাইল অ্যাপলিকেশন বাজারে ছেড়েছে।


সর্বশেষ সংবাদ