কুমিল্লা শিক্ষা বোর্ড

জেএসসিতে অবহেলা, এসএসসিতে দায়িত্ব পাবেন না ৬ কেন্দ্র সচিব 

কুমিল্লা শিক্ষা বোর্ড
কুমিল্লা শিক্ষা বোর্ড

জেএসসি পরীক্ষায় কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করা ৬ শিক্ষককে আসন্ন এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা শিক্ষা বোর্ড। দায়িত্বে অবহেলা ও পরীক্ষা পরিচালনা বিধি পরিপন্থীর ঘটনাসহ নানা অভিযোগ রয়েছে এ ৬ শিক্ষকের বিরুদ্ধে। 

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ওই ছয় শিক্ষক গত নভেম্বর মাসে অনুষ্ঠিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় বিভিন্ন কেন্দ্রে কেন্দ্র সচিব ছিলেন। পরীক্ষা ব্যবস্থাপনার ক্ষেত্রে তাঁরা দায়িত্বে অবহেলা করেছেন। কেউ কেউ পরীক্ষা পরিচালনা বিধি না মেনেই কাজ করেছেন। তাই তাঁদের এসএসসি পরীক্ষার দায়িত্ব থেকে বিরত রাখার জন্য বলা হয়েছে। সম্প্রতি এ বিষয়ে চিঠিও ইস্যু করা হয়েছে।’ 

এই ছয় শিক্ষক হলেন, ফেনী জেলার ছাগলনাইয়া সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন, কুমিল্লার দাউদকান্দি উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান,  ব্রাহ্মণবাড়িয়া জেলার নিয়াজ মুহম্মদ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সাহিদুল ইসলাম, নাঙ্গলকোট উপজেলার কাকৈরতলা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল গফুর, ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এ কে এম মোজাম্মেল হক ও একই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মনির হোসেন আখন্দ।


সর্বশেষ সংবাদ