কর্মবিরতিতে ঢাকা শিক্ষা বোর্ড কর্মচারীরা

  © লোগো

ঢাকা শিক্ষা বোর্ডের কর্মচারীরা ১১ থেকে ১৬ গ্রেডভুক্ত কর্মচারীদের প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তা পদে পদোন্নতি ও বেতনগ্রেড উন্নীতকরণের দাবিতে আন্দোলন শুরু করেছে।  রবিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন তারা।  ঢাকা শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের আহ্বানে এ কর্মবিরতি পালন করা হয়।

শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জালাল উদ্দিন জানান, সরকার কর্মচারীদের জীবনমান উন্নয়ন ও জনপ্রশাসনে গতিশীলতা আনতে সব মন্ত্রণালয় এবং এর অধীনস্থ বিভাগ, অধিদপ্তর, পরিদপ্তর এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ১১-১৬ গ্রেডভুক্ত কর্মচারীদের পদের নাম ও বেতন গ্রেড উন্নীতকরণের পদক্ষেপ নিয়েছে।

এ প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় তথ্য সংগ্রহের জন্য বোর্ডগুলোকে বারবার তাগিদ দিচ্ছে। কিন্তু বোর্ড কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো গুরুত্ব দিচ্ছে না। কয়েক দফা বোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিতভাবে দাবি বাস্তবায়নের কথা জানিয়েছি। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়ায় কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছি।

উল্লেখ্য, একই দাবিতে আগামী ৫ ও ৬ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফের কর্মবিরতিতে যাবেন কর্মচারীরা। এতেও দাবি আদায় না হলে ১৩ ডিসেম্বর মানবন্ধন কর্মসূচি পালনের ঘোষনা রয়েছে।


সর্বশেষ সংবাদ