সরকারি হচ্ছে মিঞা জিন্নাহ আলম ডিগ্রি কলেজ

  © টিডিসি ফটো

ঝিনাইদহের শৈলকূপা উপজেলার মিঞা জিন্নাহ আলম ডিগ্রি কলেজকে সরকারি করণের উদ্যোগ নিয়েছে সরকার। কলেজটি সরকারি করার প্রতিবেদনটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (মাউশি)। মাউশির একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

মাউশির ওই সূত্র জানায়, গত ডিসেম্বর মাসে মিঞা জিন্নাহ আলম ডিগ্রি কলেজ সরকারি করার বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়েছিল। সে প্রেক্ষিতে ঝিনাইদহ জেলা প্রশাসকের মতামত চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। ওই উপজেলার শিক্ষার সার্বিক দিক এবং জেলার জনসংখ্যা বিবেচনায় কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক। গতকাল সোমবার সুপারিশকৃত এই প্রতিবেদনটি মাউশির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

জেলা প্রশাসকের সুপারিশকৃত প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৯৫ সালে মিঞা জিন্নাহ আলম ডিগ্রি কলেজটি প্রতিষ্ঠিত হয়। কলেজটিতে ডিগ্রি ছাড়াও উচ্চমাধ্যমিক, বিএম ও কারিগরির দুটি ট্রেড চালু আছে। কলেজে ৩ হাজারের বেশি শিক্ষার্থী অধ্যয়নরত আছেন। ২ দশমিক ৯২ একর নিজস্ব জমি রয়েছে এই কলেজের। বর্তমানে শৈলকূপা উপজেলায় একটি সরকারি কলেজ এবং ১৪টি বেসরকারি কলেজ রয়েছে। এসব তথ্য তুলে ধরে প্রতিবেদনে কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক।


সর্বশেষ সংবাদ