৩০ জুন পর্যন্ত বন্ধ মাদ্রাসা শিক্ষা অধিদফতর

মাদ্রাসা শিক্ষা অধিদফতরের অবস্থান করোনা সংক্রমণের ঘোষিত রেড জোনে হওয়ায় অধিদফতরের সার্বিক কার্যক্রম এবং চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

মাদ্রাসা শিক্ষা অধিদফতরের উপপরিচালক (প্রশাসন) মো. সাইফুল ইসলামের ১৬ জুন স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, ‘রেড জোন’ এ অবস্থিত সামরিক, অ-সামরিক, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত বা বেসরকারি দফতর এবং বসবাসকারী সংশ্লিষ্ট কর্মকর্তারা সাধারণ ছুটির আওতায় থাকবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অবহিত করা হয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদফতরের নির্দেশনায় উল্লেখ করা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে গত ১৫ জুন করোনা ভাইরাসজনিত রোগ বিস্তার রোধে শর্ত সাপেক্ষে কার্যাবলী ও সার্বিক চলাচলে নিষেধাজ্ঞা সংক্রান্ত চিঠি জারি করা হয়। ওই চিঠি অনুযায়ী, সিদ্ধেশ্বরী, মগবাজার এবং শান্তিনগরকে রেড জোন চিহ্নিত অঞ্চলে বিভক্ত করা হয়েছে। সে অনুযায়ী মাদ্রাসা শিক্ষা অধিদফতর রেড জোন অঞ্চলে অবস্থিত ও সাধারণ ছুটির আওতাভুক্ত।

এমতাবস্থায় মাদ্রাসা শিক্ষা অধিদফতরের আওতাধীন প্রতিষ্ঠানগুলোর সেবাগ্রহীতাদের ১৬ জুন থেকে আগামী ৩০ জুন পর্যন্ত দফতরে না আসার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।