করোনায় দুদক পরিচালকের মৃত্যু

দুদক পরিচালক জালাল সাইফুর রহমান
দুদক পরিচালক জালাল সাইফুর রহমান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবার মারা গেলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) একজন পরিচালক। তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. রেজাউল আলম।  এদিকে উনার স্ত্রী ও সন্তানকেও আইসোলেশনে রাখা হয়েছে।

মারা যাওয়া দুদক পরিচালক প্রশাসন ক্যাডারের ২২তম ব্যাচের কর্মকর্তা। মো. রেজাউল আলমও একই ব্যাচের কর্মকর্তা। তিনি বলেন, ‘আজ সকাল সাড়ে ৭টার দিকে দুদকের পরিচালক মারা যান। তিনি প্রায় সপ্তাহখানেক কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।’

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বিশেষায়িত কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এর আগে উনার কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে বলে জানা গেছে।

এক সূত্র জানান, মারা যাওয়া দুদক পরিচালক কয়েকদিন আগে হাঁচি-জ্বর ও সর্দি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।‌এদিকে ওই দুদক পরিচালকের স্ত্রী ও সন্তানকে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানা গেছে। তিনি ২২তম ব্যাচের বিসিএস প্রশাসন ক্যাডারের অফিসার। চার বছরের জন্য তিনি দুদকে প্রেষণে নিয়োজিত ছিলেন। বাড়ি ফেনী জেলায়। তাঁর একমাত্র ছেলে বিশ্ববিদ্যালয়ে পড়ছে।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে সাংবাদিক মিজান মালিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে লিখেন, তিনি অফিস করতেন। প্রশাসনিক দায়িত্ব ছিল তাঁর ওপর। কোনো রোগ ছিল না। সিগারেট খেতেন না। কোনো আড্ডাবাজি করতেন না। নামাজ পড়তেন। নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতেন। আল্লাহ তাকে জান্নাত দান করুন। এই মহামারি করোনার থাবা থেকে আমাদের রক্ষা করুন। আসুন আমরা নিয়ম মেনে চলার চেষ্টা করি। সবার জন্য সবাই দোয়া করি। 

শনিবার স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ৮ মার্চ থেকে দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৮৮। মারা গেছেন ৯ জন। সুস্থ ৩৩ জন।