বেতন কমানোর ঘোষণা দিল ওয়ান ব্যাংক

  © ফাইল ফটো

করোনাভাইরাস সংকটের মধ্যে এবার ব্যাংক মালিকদের পরামর্শে কর্মকর্তাদের বেতন কমানোর ঘোষণা দিল ওয়ান ব্যাংক লিমিটেড। বৃহস্পতিবার (৯ জুলাই) ব্যাংকের সব কর্মকর্তাকে পাঠানো চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, বেসিক বেতনের পাঁচ থেকে ১০ শতাংশ এবং মোট বেতনের পাঁচ থেকে ১০ শতাংশ পর্যন্ত বেতন কমানো হবে। তবে কারো বেতন ৫০ হাজারের নিচে নামবে না।

ব্যাংকের অ্যাসিটেন্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) থেকে ঊর্ধ্বতনদের বেতন থেকে ১০ শতাংশ কমবে। আর প্রিন্সিপাল অফিসার থেকে নিচের গ্রেডেমূল বেতন থেকে পাঁচ শতাংশ কমানো হবে। একইসঙ্গে প্রিন্সিপাল অফিসার থেকে উপরের অফিসারদের মোট বেতন থেকে পাঁচ থেকে ১০ শতাংশ পর্যন্ত কমবে। তবে ৫০ হাজার টাকা বা তার নিচে যারা বেতন পান তা কমানো হবে না।

আর ৫০ হাজার টাকার উপরে যারা বেতন পান তাদের বেতন কমানোর পর ৫০ হাজার টাকার নিচে নামলে তারাও ৫০ হাজার টাকা পাবেন। চলতি জুলাই মাস থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে প্রেরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে। ব্যাংকের স্থায়ী ও চুক্তিভিত্তিক সবার জন্য এ নিয়ম কার্যকর হবে।

ব্যাংক মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) বেতন কমানোর যে পরামর্শ দিয়েছিল তা অনুসরণ করে ইতোমধ্যে এক্সিম ব্যাংক, সিটি ব্যাংক ও আল-আরাফা ব্যাংক বেতন কমানোর ঘোষণা দিয়েছে। তবে ইউসিবি, এসবিএসি, প্রাইম ব্যাংক, ডাচ-বাংলা, ব্র্যাক, ব্যাংক এশিয়া, এনসিসি ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকসহ কয়েকটি ব্যাংক বেতন না কমানোর ঘোষণা দিয়েছে।


সর্বশেষ সংবাদ