করোনায় তথ্যপ্রযুক্তি নির্ভর কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে: পলক

জুনাইদ আহমেদ পলক
জুনাইদ আহমেদ পলক  © ফাইল ফটো

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনার ফলে সারা বিশ্বে একদিকে যেমন অনেক মানুষ কাজ হারাচ্ছে, তেমনি তথ্যপ্রযুক্তি-নির্ভর অনেক নতুন পেশা ও কর্মসংস্থানেরও সৃষ্টি হচ্ছে।

আজ বুধবার দুপুরে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালকুদার আব্দুল খালেক অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সিটি করপোরেশন ও প্রাণিসম্পদ অফিসের সহযোগিতায় অ্যাপটি তৈরি করা হয়েছে।

জুনাইদ আহমেদ পলক বলেন, করোনাকালে দেশের এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কোনও বিকল্প নেই। অনলাইনে কোরবানি পশু বিক্রির সুযোগ সৃষ্টি হওয়ায় অনেক তরুণ খামারি ন্যায্য মূল্যে তাদের গরু-ছাগল বিক্রি করতে পারবেন।

আসন্ন ঈদুল আজহায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ‘অনলাইন কোরবানি হাট’ নামে একটি মোবাইল অ্যাপের উদ্বোধন করা হয়েছে। এ সময় ঢাকা থেকে অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

Qurbani Hat Khulna অ্যাপ ছাড়াও qurbanihatkhulna.com ওয়েবসাইটেও পশু ক্রয়-বিক্রয়ের সুবিধা রয়েছে। খামারিরা অ্যাপটিতে ইতোমধ্যে ৩০ হাজারের বেশি কোরবানির পশু নিবন্ধিত করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। এছাড়া এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. ইকবাল হোসেন, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগসহ অন্যান্য সরকারি দফতরের কর্মকর্তা ও খামারিরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ