অনলাইনে কোরবানি পশুর হাট চালু

  © সংগৃহীত

করোনাভাইরাস পরিস্থিতিতে আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে হিলিসহ আশপাশের সীমান্তবর্তী উপজেলায় অনলাইনে কোরবানির পশুর হাট চালু করেছে  দিনাজপুরের হাকিমপুর উপজেলা প্রাণী সম্পদ অফিস।

উপজেলা প্রাণী সম্পদ অফিস সূত্রে জানায়, ‘অনলাইন কোরবানি পশুর হাট হাকিমপুর’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আইডি খোলা হয়েছে। যে আইডির সাথে উপজেলার বিভিন্ন খামারী, মিডিয়া ব্যক্তিত্বসহ নানা শ্রেণি পেশার মানুষ যুক্ত আছেন। সেখানে খামারীদের বিক্রয়যোগ্য পশুর ছবি, সম্ভাব্য ওজন, বিক্রেতার নাম-ঠিকানা, মোবাইল নাম্বারসহ পোস্ট করা হচ্ছে। সেখান থেকে ক্রেতারা তাদের পছন্দমতো পশু ক্রয় করতে পারবেন।

হাকিমপুর উপজেলা ভেটানারি সার্জন ডা. রতন কুমার ঘোষ জানান, খামারীদের জন্য কোরবানি ঈদকে সামনে রেখে যে অনলাইন হাট চালু করেছি সেটাতে ভালো সাড়া পাচ্ছি। কেউ যাতে আর্থিক লেনদেন কিংবা অন্যান্য দিকে প্রতারিত না হয় সেদিকে কঠোর নজরদারি রাখা হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম জানান, উপজেলা প্রাণী সম্পদ অফিসের করোনা সময়ে অনেক ভালো একটি উদ্যোগ নিয়েছে। এটি আমাদের উপজেলার প্রান্তিক থেকে শুরু করে সব ধরনের খামারীদের উপকারে আসবে।


সর্বশেষ সংবাদ