গুগল থেকে ফান্ড পেল দ্যা ডেইলি ক্যাম্পাস

গুগল নিউজ ইনিশিয়েটিভ ও দ্যা ডেইলি ক্যাম্পাস লগো
গুগল নিউজ ইনিশিয়েটিভ ও দ্যা ডেইলি ক্যাম্পাস লগো  © টিডিসি ফটো

গুগল নিউজ ইনিশিয়েটিভ থেকে ‘জার্নালিজম ইমার্জেন্সি রিলিফ ফান্ড’ পেয়েছে দ্যা ডেইলি ক্যাম্পাস। সম্প্রতি গুগল থেকে এ অর্থ তহবিল পায় দেশের শিক্ষা, শিক্ষাঙ্গণ এবং তারুণ্যের তথ্য ও গল্প নিয়ে সাজানো এ পূর্ণাঙ্গ সংবাদ মাধ্যমটি। 

চলমান করোনাভাইরাস মহামারির মধ্যে বিশ্বব্যাপী ছোট, মাঝারি এবং স্থানীয় সংবাদ প্রকাশকদের সহায়তা প্রদানের জন্য ‘জার্নালিজম ইমার্জেন্সি রিলিফ ফান্ড’ গঠন করে বিশ্বের শীর্ষ সার্চ ইঞ্জিন গুগল। শতাধিক দেশের ১২ হাজারেরও বেশি সংবাদ প্রতিষ্ঠান এ ফান্ডের জন্য আবেদন করে। তহবিলটি থেকে বিশ্বের বিভিন্ন দেশের ৫ হাজার ৩০০ সংবাদ মাধ্যমকে ৫ হাজার থেকে সর্বোচ্চ ৩০ হাজার মার্কিন ডলার দিয়েছে গুগল। এর মধ্যে দ্যা ডেইলি ক্যাম্পাসও রয়েছে। 

এ প্রসঙ্গে গুগল পরিচালক (কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিক অ্যাফেয়ার্স) ফ্লাভিয়া সিক্লেস বলেন, “দ্যা ডেইলি ক্যাম্পাস যে দুর্দান্ত কাজ করছে তাতে সহায়তা দিতে পেরে আমরা আনন্দিত।” 

দ্যা ডেইলি ক্যাম্পাসের উপদেষ্টা সম্পাদক মাহবুব রনি বলেন, “কভিড-১৯ মহামারি জনস্বাস্থ্য এবং অন্যান্য ব্যবসার পাশাপাশি গণমাধ্যমের উপরও বড় আঘাত হেনেছে। গুগল নিউজ ইনিশিয়েটিভের ফান্ডটি এ সংকটময় অবস্থায় আর্থিক বিবেচনায় গুরুত্বপূর্ণ। পাশাপাশি এটি দারুণ অনুপ্রেরণাদায়ক। আমরা যে ধরনের ও মানের সাংবাদিকতা করতে চাই, নানা সীমাবদ্ধতার কারণে তা করতে পারি না। সেই মান উন্নয়ন ও কনটেন্টে বৈচিত্র আনতে আমাদের তরুণ দল আরও দায়িত্বশীল ও গতিশীল হবে। সঠিক তথ্য প্রবাহ নিশ্চিতে ভূমিকা রাখার পাশাপাশি ভুল তথ্য দূর করতে আরও উদ্যমী হয়ে কাজ করবে দ্যা ডেইলি ক্যাম্পাস।”


সর্বশেষ সংবাদ