গুগল সার্টিফিকেশন পেল রিয়ালমি টিভি

  © ফাইল ফটো

গুগল সার্টিফিকেশন পেয়েছে উদীয়মান প্রযুক্তি প্রতিষ্ঠান রিয়েলমি টিভি। সম্প্রতি অ্যান্ড্রয়েড টিভি গাইডের এক টুইটে এ তথ্য জানানো হয়। 'ইকেবুকুরো' কোডের রিয়েলমির একটি টিভি এ সার্টিফিকেশন পায়। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

টুইট অনুযায়ী, টিভির সম্ভাব্য নির্মাতা চীনের দ্বিতীয় বৃহত্তম টেলিভিশন নির্মাণকারী কোম্পানী চাংহং। এই টিভিতে এমস্টার টি-১৬ প্রসেসর থাকতে পারে। অ্যান্ড্রয়েড টিভি ওএস থাকায় রিয়েলমি টিভিতে গুগল প্লে স্টোরের সম্পূর্ণ অ্যাকসেস পাওয়া যাবে। ব্যবহার করা যাবে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও ও ইউটিউবের মতো জনপ্রিয় স্ট্রিমিং সার্ভিসগুলো। তাছাড়া প্লে স্টোরের অসংখ্য গেমসের কালেকশনের পাশাপাশি গুগল সার্টিফাইড হওয়ায় রিয়েলমি টিভিতে রিমোটের মাধ্যমে ভয়েস সার্চ এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সুবিধাও থাকার সম্ভাবনা রয়েছে। খুব শীঘ্রই ৪৩ ইঞ্চি ও ৩২ ইঞ্চির ভ্যারিয়েন্টে বাজারে আসছে রিয়েলমি টিভি। 

মহামারীর অবস্থার উন্নতি হলে বিভিন্ন বাজারে এই টিভি অবমুক্ত করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে রিয়েলমি। তবে প্রতিষ্ঠানটি টিভি লঞ্চিংয়ের কোনো তারিখ এখন পর্যন্ত নিশ্চিত করেনি।

প্রযুক্তিপ্রেমী তরুণদের বিপুল সাড়া পেয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশে প্রবেশ করে বিশ্বের দ্রুতবর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি এবং পরবর্তীতে দুটি স্মার্টফোন রিয়েলমি সি২ এবং ৫আই লঞ্চ করে। লঞ্চের পর থেকে ইভ্যালিতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন হয়ে ওঠে সি২। সাফল্যের ধারাবাহিকতায় টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ডটি বাজারে তাদের নতুন সব স্মার্টফোন, ওয়্যারলেস ইয়ারফোন, স্মার্ট ব্যান্ড ও ওয়াচ, স্মার্ট টিভি, স্মার্ট স্পিকার এবং সাউন্ডবার নিয়ে আসার পরিকল্পনা করছে।


মন্তব্য