পোশাক কারখানা বন্ধ নববর্ষ পর্যন্ত, বেতন ১৬ এপ্রিলের মধ্যেই

  © সংগৃহীত

গার্মেন্টস শ্রমিকদের ছুটি সরকারি ছুটির সঙ্গে সামঞ্জস্য রেখে ১৪ এপ্রিল (বাংলা নববর্ষ) পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএ। সোমবার (০৬ এপ্রিল) দুই সংগঠনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিকেএমইএ সভাপতি একেএম সেলিম ওসমান এমপি ও বিজিএমইএ সভাপতি ড. রুবানা হকের যৌথ ঘোষণায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সোমবার রাতে গণমাধ্যমগুলোতে এ তথ্য জানানো হয়। এছাড়া শ্রমিকদের মার্চ মাসের বেতন আগামী ১৬ এপ্রিলের মধ্যেই দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহামারি করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সরকারের ছুটির সঙ্গে সামঞ্জস্য রেখে বিজিএমইএ এবং বিকেএমইএর সদস্য প্রতিষ্ঠানসমূহ আগামী ১৪ এপ্রিল (বাংলা নববর্ষ) পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তবে রফতানিমুখী শিল্প প্রতিষ্ঠানসমূহের মধ্যে যাদের জরুরি রফতানি কার্যাদেশ রয়েছে এবং যে সকল প্রতিষ্ঠান পিপিই, মাস্ক ইত্যাদি তৈরি করছে সে সকল প্রতিষ্ঠান প্রয়োজনে খোলা রাখতে পারবে। তবে সেক্ষেত্রে স্ব-স্ব অ্যাসোসিয়েশন (বিজিএমইএ/বিকেএমইএ), কল কারখানা পরিদর্শন অধিদফতর এবং শিল্প পুলিশকে অবহিত করতে হবে।

এছাড়া ১৬ এপ্রিল ২০২০ তারিখের মধ্যে শ্রমিক-কর্মচারীদের মার্চ মাসের বেতন পরিশোধ করার জন্য অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ