শতাধিক ফেসবুক একাউন্ট বন্ধের সুপারিশ

  © ফাইল ফটো

করোনাভাইরাস সঙ্কটের মধ্যে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে শতাধিক অ্যাকাউন্ট বন্ধ করতে বলেছে পুলিশ, আর নজরদারিতে রয়েছে শতাধিক অ্যাকাউন্ট। গুজব ছড়ানোর অভিযোগে এরই মধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আজ শনিবার পুলিশ সদর দপ্তরে সহকারী মহাপরিদর্শক আনজুমান কামাল বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, ‘শতাধিক সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট বন্ধের সুপারিশ করে বিটিআরসিকে চিঠি দেওয়া হয়েছে এবং আরও শতাধিক অ্যাকাউন্ট নজরদারিতে রয়েছে।’

বিটিআরসি ছাড়াও ফেসবুক কর্তৃপক্ষকেও অ্যাকাউন্টগুলো বন্ধ করার সুপারিশ করা হয়েছে। তবে ফেসবুক কর্তৃপক্ষকে কয়টি অ্যাকাউন্ট বন্ধের জন্য সুপারিশ করা হয়েছে, তা বলেনি পুলিশ সদর দপ্তর।

গত তিন দিন ধরে সোশ্যাল মিডিয়ার গুজব ‘একটু বেশি হচ্ছে’ জানিয়ে আনজুমান বলেন, ‘পুলিশেরও কঠোর নজরদারি রয়েছে। যারাই এ ধরনের কাজ করবে, তাদের আইনের আওতায় আসতেই হবে।’

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি হায়দার আলী বলেন, নভেল করোনাভাইরাসি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে এই পর্যন্ত ১৩টি মামলা ও দুটি সাধারণ ডায়েরি হয়েছে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, গুজব রটনাকারীকে শনাক্ত করতে সাইবার পেট্রোল টিম গঠন করা হয়েছে। গুজবে যেন কেউ কান না দেন, সেজন্য সারা দেশে সচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ