২০ জানুয়ারি এসএসসির অ্যাডমিট কার্ড বিতরণ

  © ফাইল ফটো

আগামী ২০ জানুয়ারি থেকে এসএসসি পরীক্ষার অ্যাডমিট কার্ড বিতরণ করবে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

কেন্দ্র সচিবরা সকল পরীক্ষার্থীদের প্রবেশপত্র বোর্ড থেকে সংগ্রহ করবেন। আগামী ২১ জানুয়ারি তিনি কেন্দ্রের অধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিতরণ করবেন। প্রবেশপত্রে ভুল থাকলে ২২ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত বোর্ডে তা সংশোধনের আবেদন করতে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা। ঢাকা বোর্ড থেকে এ সংক্রান্ত চিঠি কেন্দ্র সচিবদের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, আগামী ২০ জানুয়ারি বোর্ডের মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে ২০২০ সালে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ করা হবে। কেন্দ্র সচিব নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) অফিস সময়ে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করবেন। ২১ জানুয়ারি তিনি কেন্দ্রের অধীন প্রতিষ্ঠানগুলোতে এসএসসির প্রবেশপত্র বিতরণ করবেন। এছাড়া কেন্দ্র সচিব বা তার প্রাধিকারপ্রাপ্ত কোন শিক্ষক ব্যতীত অন্য কাউকে প্রবেশপত্র দেওয়া হবে না বলেও চিঠিতে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

২২ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারির মধ্যে প্রবেশপত্রে কোনো ভুলত্রুটি থাকলে তা সংশোধনে প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডের মাধ্যমিক শাখার উপপরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে বলা হয়েছে। প্রবেশপত্র সংশোধন করানো না হলে পরীক্ষায় এ সংক্রান্ত জটিলতা সৃষ্টি হলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।


সর্বশেষ সংবাদ