সিঙ্গেলস ডে’তে ৩৮০০ কোটি ডলারের পণ্য বিক্রি আলিবাবার!

  © ইয়াহু নিউজ

সিঙ্গেলস ডে-তে ৩৮ বিলিয়ন ডলার বা ৩৮০০ কোটি ডলারের পণ্য বিক্রি করেছে অনলাইনে পণ্য বিক্রির প্রতিষ্ঠান আলিবাবা। এরমধ্যে মাত্র সাড়ে ১৬ ঘণ্টায় তিন হাজার কোটি ডলারের সমপরিমাণ পণ্য বিক্রি করে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

গত বছরের চেয়ে এবার তাদের আয় বৃদ্ধি পেয়েছে ২৫ শতাংশ। গত বছর তাদের আয় হয়েছিলো ৩০ বিলিয়ন ডলার বা তিন হাজার কোটি ডলার। সিঙ্গেলস ডে আসলে অ্যান্টি-ভ্যালেন্টাইনস ডে। টানা ১১তম বারের মতো সিঙ্গেলস ডে শপিং ইভেন্টের আয়োজন করলো প্রযুক্তি জায়ান্ট আলিবাবা।

২৪ ঘণ্টার শপিং ইভেন্ট শুরুর প্রথম ঘণ্টাতেই আয় করে ১২ বিলিয়ন ডলার বা এক হাজার ২০০ কোটি ডলার। এবার বিক্রি বাড়াতে আলিবাবার মালিকানাধীন ওয়েবসাইট তাওবাও ও টিমলে লাইভস্ট্রিমিং ভিডিওর মাধ্যমে পণ্য বিক্রি করে। এতে তারকারাও অংশ নেন।

যুক্তরাষ্ট্রের তারকা কিম কাদারশিয়ান লাইভ স্ট্রিমিংয়ে জানান, টিমলে তার পারফিউম ব্র্যান্ড কেকেডাব্লুর পণ্য। ফোবর্স জানিয়েছে, সিঙ্গেলস ডের ইভেন্টে অংশ নিয়েছিলে দুই লাখ ব্র্যান্ড। নতুন পণ্য ছিলো ১০ লাখের মতো। স্মার্টফোনের মধ্যে বেশি বিক্রি হয়েছে হুয়াওয়ে মেট ৩০ প্রো ফাইভজি সংস্করণ। সর্বাধিক বিক্রিত ফোনের তালিকায় আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্সও জায়গা করে নিয়েছে।


সর্বশেষ সংবাদ