রাবিপ্রবিতে এন্ড্রয়েড এপ্লিকেশন ডেভলপমেন্ট নিয়ে সেমিনার অনুষ্ঠিত

প্রযুক্তি প্রতিনিয়ত এগিয়ে চলছে আর এর ব্যাপ্তি ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। ক্রমবর্ধমান বিজ্ঞানের এই যাত্রার সাথে নিজেকে সংযুক্ত করতে চাইলে সর্বদা ইন্দ্রিয়গুলোকে জাগ্রত রাখতে হবে। কেননা বহিঃবিশ্বের প্রযুক্তি নির্ভর উন্মুক্ত জ্ঞানসমুদ্র হতে জ্ঞানার্জন কেবল সেই সমুদ্রে অবগাহন দ্বারাই সম্ভব।

বিভিন্ন ধরনের সেমিনার ও কর্মশালা আয়োজন করার প্রথম ও প্রধান উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের কল্যাণ সাধন। এ উপলক্ষ্যে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) অনুষ্ঠিত হয়ে গেল ‘এন্ড্রোয়েড এপ্লিকেশন ডেভলপমেন্ট’ শীর্ষক সেমিনার।

কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারার মিঠুন দত্ত এর আয়োজন করেন। তিনি বলেন, সেমিনার থেকে আমাদের শিক্ষার্থীরা নতুন নতুন বিষয়ে ধারণা লাভ করবে ও এসব সেমিনারের মধ্যে দিয়ে মোবাইল অ্যাপ্লিকেশন, এন্ড্রোয়েড অ্যাপস, কম্পিউটার সফটওয়্যার, ওয়েব ডেভোলপমেন্ট , মেশিন লার্নিংসহ কিভাবে একটি সেমিনার আয়োজন করতে হয় সে বিষয়ে ধারণা পাবে।

সেমিনারে অংশগ্রহনকারী শেষ বর্ষের শিক্ষার্থী নাজমুল হাসান স্বরন বলেন, ‘এই ধরণের সেমিনারের মাধ্যমে রাবিপ্রবির শিক্ষার্থীগণ অনেক উপকৃত হবে। পাশাপাশি নিজেদের সুযোগ্য করে গড়ে তুলতে দিক নির্দেশনা পাবে।

সেমিনারটি সুন্দর, সুস্থ ও সফলভাবে সমাপ্ত হওয়ায় শিক্ষার্থীগণকে অভিনন্দন জানান মিঠুন দত্ত।


সর্বশেষ সংবাদ