শিক্ষার্থীদের ব্যাংকিং সেবা দিচ্ছে প্রিমিয়ার ব্যাংক

  © সংগৃহীত

উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়াসহ স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষার্থীদের ব্যাংকিং সেবা দিয়ে আসছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। স্কুল-কলেজের শিক্ষার্থীদের ব্যাংকিং সেবাদানের অংশ হিসেবে চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮২ স্কুল ও কলেজ প্রাঙ্গণে কালেকশন বুথ স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) ব্যাংক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রায় ৪০ হাজার অভিভাবক অ্যাকাউন্ট চালু রয়েছে। এর মাধ্যমে মাসিক টিউশন ফি জমাসহ অন্যান্য ব্যাংকিং সেবা দেওয়া হচ্ছে। এছাড়া খুলনা জেলা প্রশাসকের আওতায় ১০৬টি স্কুল ও কলেজে কালেকশন বুথের মাধ্যমে শিক্ষার্থীদের টিউশন ফি জমাসহ ব্যাংকিং সেবা দেওয়া হচ্ছে।

সারাদেশে ব্যাংকটির বিভিন্ন শাখার অধীনে দু’শটির বেশি স্কুল ও কলেজ থেকে কালেকশন বুথের মাধ্যমে টিউশন ফি জমাসহ অন্যান্য ব্যাংকিং সুবিধা দেওয়া হয়। কলেজ শিক্ষার্থীদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার মাধ্যমে ব্যাংকিং সেবা দেওয়ার জন্যও কাজ করে আসছে ব্যাংকটি। এ উদ্যোগে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে শিক্ষার্থীদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য উৎসাহিত করা হচ্ছে। এখন দু’টি কলেজে বুথ স্থাপন করা হয়েছে। আগামী ২০২০ সালের মধ্যে একশটি বুথ স্থাপন করবে ব্যাংকটি।

বিদেশে উচ্চশিক্ষার জন্য যেতে চাওয়া শিক্ষার্থীদেরও বিভিন্ন ব্যাংকিং সেবা দিয়ে আসছে প্রতিষ্ঠানটি। এলক্ষ্যে এবছর দু’হাজার স্টুডেন্ট ফাইল খোলা হয়েছে ব্যাংকটিতে। ২০২০ সালে তিন হাজারের বেশি ফাইল খোলার লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাংকটি কাজ করছে। ব্যাংকটির এটিএম ও সিডিএমের মাধ্যমে ব্যাংকিং পরিষেবা দেওয়ার জন্য ২০টি ফাস্ট ট্র্যাক চালু করা হয়েছে। সপ্তাহের সাত দিন ২৪ ঘণ্টা খোলা থাকা এ ট্র্যাকগুলো থেকে যেকোনো সময় ব্যাংকিং সেবা নেওয়া সম্ভব হবে। ’২০ সালের মধ্যে আরও ২০টি ফাস্ট ট্র্যাক চালু করা হবে।

আধুনিক সময়ে স্মার্টফোনের সাহায্যে ব্যাংকিং সেবা পেতে ইচ্ছুক গ্রাহকদের জন্য ডিজিটাল প্ল্যাটফর্মে বিশেষত এটিএম, সিডিএম, পজ, কিউআর কোড, বায়োমেট্রিক ডিভাইস এবং মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যাংকিং পরিষেবা দেওয়ার জন্য ব্যাংকটির কাজ করবে।


সর্বশেষ সংবাদ