ডিজিটাল উদ্ভাবনে যৌথভাবে কাজ করবে রবি-এমআইএসটি

প্রতিষ্ঠান দুইটির চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

সর্বাধুনিক ডিজিটাল প্রযুক্তি সম্পর্কে মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিষ্ঠানটির সঙ্গে একযোগে কাজ করবে শীর্ষ ডিজিটাল কোম্পানি রবি। এ লক্ষ্যে সম্প্রতি প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়েছে।

রাজধানীর মিরপুর ক্যান্টনমেন্টে অবস্থিত এমআইএসটি’র ক্যাম্পাসে রবির চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো. ফয়সাল ইমতিয়াজ খান এবং এমআইএসটি’র কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ সাজ্জাদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন। এ সময় রবির চিফ স্ট্র্যাটেজি অফিসার রুহুল আমিন উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় পাঠ্যক্রম সমন্বয়, যৌথ গবেষণা ও তথ্য বিশ্লেষণের জন্য একসাথে কাজ করবে রবি ও এমআইএসটি। এছাড়া এমআইএসটি শিক্ষার্থীদের ডাটা অ্যানালিটিক্স, ব্লক চেইন, ইন্টারনেট অফ থিংস (আইওটি) প্রযুক্তির সর্বাধুনিক অগ্রগতি সম্পর্কে সম্যক ধারণা দেয়া হবে। পাশাপাশি দেশের সরকারি ও বেসরকারি খাত যেসব সমস্যা মোকাবেলা করছে সেগুলোর সমাধানের জন্য শিক্ষার্থীদের দেয়া উদ্ভাবনী ডিজিটাল ব্যবসায়িক ধারণা গ্রহণ করবে রবি।

এ চুক্তির আওতায় এমআইএসটি শিক্ষার্থীরা রবিতে শিক্ষানবিস হিসেবে কাজ করার এবং টেলিযোগাযোগ শিল্প সম্পর্কে সম্যক ধারণা পাওয়ার সুযোগ পাবেন। রবিএমআইএসটি যৌথ উদ্যোগে আয়োজিত হবে ক্যারিয়ার রোডশো, নলেজ-শেয়ারিং সেশন, বিশেষ মাস্টার ক্লাস, গেস্ট স্পিকার সেশনের মতো বিভিন্ন কর্মসূচি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রবির এন্টারপ্রাইজ বিজনেস ইন্টেলিজেন্সের ভাইস প্রেসিডেন্ট হাসিব মুস্তাবসির, রিসোর্সিং অ্যান্ড এমপ্লয়ার ব্র্যান্ডিংয়ের ভাইস প্রেসিডেন্ট মো. জাবেদ পারভেজ এবং এমআইএসটির সিএসই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ