ডিজিটাল উদ্ভাবনে একসঙ্গে কাজ করবে রবি ও আইসিএমএবি

  © টিডিসি ফটো

সর্বাধুনিক ডিজিটাল প্রযুক্তিতে ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা একসাথে কাজ করার লক্ষ্যে রবি ও আইসিএমএবি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে রবির কর্পোরেট অফিসে রবি’র চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার মো. আদিল হোসেন এবং আইসিএমএবি’র ডিরেক্টর নাজমুস সালেহীন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটিতে স্বাক্ষর করেন।

এ সময় রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, আইসিএমএবি’র প্রেসিডেন্ট মো. আবুল কালাম মজুমদার এফসিএমএ, ভাইস প্রেসিডেন্ট আরিফ খান এফসিএমএ, কাউন্সিল মেম্বর মোহাম্মাদ সেলিম এফসিএমএ সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় রবি আইসিএমএবি ক্যাম্পাসে একটি অত্যাধুনিক ‘ইনোভেশন ল্যাব’ স্থাপন করবে। ল্যাবটির মূল লক্ষ্য হল আইসিএমএবি শিক্ষার্থীদের ডাটা অ্যানালিটিক্স, ব্লক চেইন, ইন্টারনেট অফ থিংস (আইওটি) প্রযুক্তির সর্বাধুনিক উদ্ভাবনের সাথে পরিচয় করানো। পাশাপাশি কোম্পানিগুলো যেসব সমস্যা মোকাবেলা করছে সেগুলোর সমাধানের জন্য শিক্ষার্থীদের ডিজিটাল বিজনেস ধারণা উদ্ভাবনে সুযোগ প্রদান করবে এই ল্যাব।

ল্যাব সুবিধার সর্বোত্তম ব্যবহারের জন্য শিক্ষার্থীদের শেখার, প্রকল্প অথবা গবেষণার কাজে ব্যয় করার সময়কে ক্রেডিট আওয়ার হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিএমএবি। এছাড়া ল্যাব থেকে দেয়া নির্ধারিত কাজ সফলভাবে শেষ করা শিক্ষার্থীদের প্রফেশনাল সার্টিফিকেট প্রদান করা হবে।

ইনোভেশন ল্যাব স্থাপনের পাশাপাশি প্রতিষ্ঠানটিকে আধুনিকীকরণের জন্য নানা ধরনের উদ্ভাবনী চিন্তাধারা নিয়ে কাজ করবে রবি ও আইসিএমএবি।


সর্বশেষ সংবাদ