ছাড়-অফারের স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু

  © সংগৃহীত

রাজধানীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘স্মার্টফোন ও ট্যাব মেলা ২০১৯’ (গ্রীষ্মকালীন)। গতকাল সকাল ১০টা থেকে মেলা প্রাঙ্গণ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকলেও বিকালে প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

স্মার্টফোন ও ট্যাব নিয়ে দেশে এটিই সবচেয়ে বড় আয়োজন। স্মার্টফোন, ট্যাবলেট ও স্মার্টফোনের গ্যাজেট নিয়ে আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের এটি ১২তম আসর। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। যা থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে।আর প্রতিদিন রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে এই মেলা। তিন দিনব্যাপী এই মেলা চলবে শনিবার পর্যন্ত।

বিকাল ৪টায় মেলার উদ্বোধন শেষে মোস্তাফা জব্বার বলেন, শুধু ডিভাইসের দিকে নজর দিলেই হবে না, কনটেন্টের দিকেও নজর দিতে হবে। কারণ সব ধরনের ডিভাইস ব্যবহারের ক্ষেত্রে দরকার নিরাপদ ইন্টারনেট। আর নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করতে পারলে দেশ আরো এগিয়ে যাবে। সরকার নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, সেদিন আর দেরি নয়, জনগণকে সেবা দেয়ার মাধ্যম হবে স্মার্টফোন। সরকারি সেবা নেয়া বা পাওয়ার ক্ষেত্রে ব্যবহার হবে স্মার্টফোন। দেশে ৯-১০ কোটি মোবাইল হ্যান্ডসেট ব্যবহার হয়। এর মাত্র ৩০ ভাগ স্মার্টফোন। আগামীতে স্মার্টফোনের ব্যবহার আরো বাড়বে। তখন মোবাইল ডিভাইসের মাধ্যমে পাওয়া যাবে সব ধরনের সেবা।

মেলায় দেশী-বিদেশী বিভিন্ন স্মার্টফোন ব্র্যান্ড প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এবারের মেলায় প্লাটিনাম স্পন্সর হিসেবে অংশ নিচ্ছে স্মার্টফোন ব্র্যান্ড স্যামসাং, হুয়াওয়ে ও অপ্পো। গোল্ড স্পন্সর হিসেবে অংশ নিচ্ছে ভিভো ও ডিএক্স টেল। আর সিলভার স্পন্সর হিসেবে অংশ নিচ্ছে মটোরোলা।

স্যামসাং স্মার্টফোন ও ট্যাব বিক্রি করার পাশাপাশি মেলায় একটি গেইমিং জোনও রেখেছে। মেলায় ডিএক্স টেল এনেছে শাওমির সব পণ্য। সেখানে শাওমির স্মার্টফোন, স্মার্ট ব্যান্ড, মোবাইল অ্যাক্সেসরিজ পাওয়া যাচ্ছে।

হুয়াওয়ে স্মার্টফোনের পাশাপাশি ট্যাব, স্মার্ট ব্যান্ড ও মোবাইল অ্যাক্সেসরিজ বিক্রি করছে। অপ্পো মেলায় তাদের স্মার্টফোন ও মোবাইল অ্যাক্সেসরিজ নিয়ে হাজির হয়েছে। ভিভো স্মার্টফোন নিয়ে অংশ নিচ্ছে এবারের মেলায়। মটোরোলা তাদের সর্বশেষ মডেলের সব স্মার্টফোন এনেছে মেলাতে। এসব ব্র্যান্ড ছাড়াও মেলায় স্মার্টফোন নিয়ে আসছে আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি তাদের স্মার্টফোন ও অ্যাক্সেসরিজ নিয়ে অংশ নিচ্ছে। মেলায় বিভিন্ন পণ্যের উপর ছাড় ঘোষণা করেছে প্রতিষ্ঠানগুলো।

মেলার উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- স্যামসাং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মিস্টার স্যাংওয়ান ইউন, হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের সেলস ডিরেক্টর জুনিয়র সালাহউদ্দীন সানজি, অপো বাংলাদেশের ব্র্যান্ড হেড মিস্টার আইয়োনো, ডিএক্স টেল লিমিটেডের হেড অব রিটেইল অপারেশন জেএম হাসান সাইফ, ভিভো বাংলাদেশের হেড অব প্রোজেক্ট অ্যান্ড অপারেশন মিস্টার অ্যাঙ্গাস, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিরেক্টর (টেলিকম বিজনেস) সাকিব আরাফাত এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ