যে কারণে সাদা হয়ে যাচ্ছে ফেসবুকের ছবি

  © সংগৃহীত

ফেসবুক, ইনস্টাগ্রামে ও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কোথাও-কোথাও ছবি, ভিডিও ও ফাইল আপলোড করতে সমস্যায় পড়ছেন ব্যবহারকারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমের এই তিনটি প্ল্যাটফর্মই ফেসবুকের মালিকানাধীন। ফেসবুক জানিয়েছে, এই সমস্যাটি সারিয়ে তুলতে প্রতিষ্ঠানটি কাজ করছে।

বিশ্বজুড়ে ফেসবুক, ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সংখ্যা কয়েক বিলিয়ন। ফেসবুক ও ইনস্টাগ্রামে ছবি আপ করতে না পারার এই ভোগান্তির কথা প্রকাশ করতে গিয়ে কোনো-কোনো ব্যবহারকারী প্রতিন্দ্বন্দ্বী সাইট টুইটারকে বেছে নিয়েছেন। টুইটারে তারা হ্যাশট্যাগ দিয়ে লিখছেন #ফেসবুকডাউন #ইনস্টাগ্রামডাউন #হোয়াটসঅ্যাপডাউন।

গত মার্চ মাসেও ফেসবুক ও ইনস্টাগ্রামের ব্যবহারকারীরা দীর্ঘসময় ধরে সমস্যার মুখোমুখি হয়েছিলেন। এরপরে আবার এপ্রিল মাসেও সমস্যা দেখা দেয়। এপ্রিল মাসে ফেসবুক ও ইনস্টাগ্রামের সাথে হোয়াটসঅ্যাপেও ঝামেলা দেখা দেয়। ফেসবুকে প্রতিমাসে ২৩০ কোটির বেশি সক্রিয় ব্যবহারকারী থাকে।

আর ইনস্টাগ্রামে প্রতিমাসে সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা প্রায় এক বিলিয়ন। ফেসবুকের যে ম্যাসেঞ্জার অ্যাপ রয়েছে সেটি আলাদাভাবে ইন্সটল করতে হয়। কিন্তু নতুন যে সংকট দেখা দিয়েছে এর প্রভাব পড়েছে ফেসবুকের মেসেঞ্জার অ্যাপেও।


সর্বশেষ সংবাদ