দাম কমলো ইন্টারনেটের

  © সংগৃহীত

সাধারণ মানুষের দোরগোড়ায় ইন্টারনেট সেবা পৌঁছে দিতে সরকার ইন্টারনেটের দাম কমিয়েছে। আগামী ১ জুলাই থেকে নতুন এই দাম কার্যকর হবে। বৃহস্পতিবার ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সাশ্রয়ী ডিজিটাল অবকাঠামো’ শীর্ষক এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, শিক্ষার্থীসহ সাধারণ মানুষ যাতে সাশ্রয়ী খরচে ইন্টারনেট ব্যবহার করতে পারেন সেজন্যই ইন্টারনেট ব্যান্ডউইথের মূল্যহ্রাসের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে মানুষের কাছে ইন্টারনেট পৌঁছানো অন্যতম গুরুত্বের বিষয়।তিনি বলেন, ২০০৯ সালের আগস্ট মাসে প্রতি এমবিপিএস ইন্টারনেটের মূল্য ২৭ হাজার টাকা থেকে কমিয়ে ১৮ হাজার টাকায় নির্ধারণ করা হয়।

পরবর্তীতে ২০১১ সালের এপ্রিলে ১২ হাজার টাকা, ২০১২ সালের এপ্রিলে ৮ হাজার টাকা, ২০১৪ সালের এপ্রিলে ২ হাজার ৮০০ টাকা এবং ২০১৫ সালের সেপ্টেম্বরে সর্বোচ্চ ৯৬০ টাকা এবং সর্বনিম্ন ৩৬০ টাকায় কমিয়ে আনা হয়।

তিনি বলেন, ২০০৮ সালেও দেশে সাড়ে সাত জিবিপিএস ব্যান্ডউইথ ব্যবহার করা হতো। বর্তমানে তা ১ হাজার ১০০ জিবিপিএসে উন্নীত হয়েছে।


সর্বশেষ সংবাদ