জাতিসংঘ মহাসচিবের সঙ্গে উপাচার্যদের সভা কাল, অংশ নেবেন অধ্যাপক আখতারুজ্জামান

  © টিডিসি ফটো

নিউইয়র্কস্থ জাতিসংঘ সদর দপ্তরে আগামীকাল বৃহস্পতিবার (৯ জুলাই) থেকে দু’দিনব্যাপী ‘দি সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট সলিউশনস্ নেটওয়ার্ক (এসডিএসএন)’ শীর্ষক এক ভার্চুয়াল সভা শুরু হবে। জাতিসংঘের মহাসচিব মি. এ্যান্টনিও গুটাররেসের সাথে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর প্রেসিডেন্টদের (উপাচার্য) এ আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানও অংশ নিবেন।

জানা যায়, বাংলাদেশ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে এই অনলাইন সভায় সংযুক্ত হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হলে তিনি তা সাদরে গ্রহণ করেন। তিনি আগামীকাল থেকে শুরু হতে যাওয়া দু’দিনব্যাপী এই সভায় অংশ নিবেন। এই ভার্চুয়াল সভা প্রতিদিন বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

জাতিসংঘের এজেন্ডা-২০৩০ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে কীভাবে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলো কার্যকরী অবদান রাখতে পারে, সেই উদ্দেশ্যেই মতামত প্রদানের জন্য এই বিশেষ সভার আয়োজন করা হয়েছে।

দু’দিনব্যাপী এই ভার্চুয়াল সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ অন্যান্য সম্মানিত অংশগ্রহণকারীরা “ইউনিভার্সিটিজ এন্ড দি কোভিড ক্রাইসিস”, “ইউনিভার্সিটিজ এন্ড ইউনিভার্সাল ভ্যালুজ”, “ইউনিভার্সিটিজ এন্ড ক্লাইমেট চেইঞ্জ” এবং “এসডিএসএন এ্যাকশন প্ল্যান ফর দি পোস্ট-কোভিড রিকভারি” শীর্ষক সেশনসমূহে অংশগ্রহণপূর্বক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করবেন বলে আজ বুধবার (৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


সর্বশেষ সংবাদ