ক্যাম্পাস খুললেই ডাকসু নির্বাচনের দাবি

  © ফাইল ফটো

ক্যাম্পাস খুললেই ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক মো. আল মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘দীর্ঘ ২৮ বছরের অচলায়তন ভেঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রগতিশীল ও গণতান্ত্রিক ছাত্ররাজনীতির যে নব ধারার সূচনা হয়েছে তা অব্যাহত রাখতে চলমান করোনা সংকট শেষে পুনরায় ডাকসু নির্বাচন অনুষ্ঠানের কোন বিকল্প নেই’।

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, ক্যাম্পাস খুললেই ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করে পুনরায় ডাকসু নির্বাচনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। ডাকসুর মেয়াদ শেষ হওয়া সত্বেও পুনরায় ডাকসু নির্বাচন আয়োজন সংশ্লিষ্ট বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এখন পর্যন্ত কোন সুস্পষ্ট বক্তব্য না থাকায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে ডাকসু নির্বাচন নিয়ে এক ধরনের বিভ্রান্তি তৈরি হয়েছে যা অত্যন্ত দুঃখজনক।

বিজ্ঞপ্তিতে মুক্তিযুদ্ধ মঞ্চ বলেছে, গঠনতন্ত্র মোতাবেক ইতিমধ্যে ডাকসুর নির্ধারিত মেয়াদ শেষ হয়েছে। ডাকসুর কার্যকারিতা শেষ হওয়ায় ডাকসুর সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে পরবর্তী ডাকসু নির্বাচন নিয়ে সুস্পষ্ট বক্তব্য প্রদান করতে হবে। অন্যথায় চলমান করোনা সংকট শেষে ক্যাম্পাস খুললেই মুক্তিযুদ্ধ মঞ্চ সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ডাকসু নির্বাচনের দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।


সর্বশেষ সংবাদ