ঢাবির অফিস খুলছে ১৫ শর্তে, ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসমূহ সীমিত পরিসরে খোলার সিদ্ধান্ত হয়েছে। যা আগামী ৩১ মে শুরু হবে। যদিও তাতে জুড়ে দেয়া হয়েছে স্বাস্থ্যবিধি সম্পর্কিত ১৫টি শর্ত। এই শর্ত মেনে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও অন্যান্য অফিস ও আবাসিক হলগুলো তাদের  কার্যক্রম পরিচালনা করবে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামানের স্বাক্ষর করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় ও হল অফিসসমূহ খুলে দেয়া হলেও কাজ হবে সীমিত পরিসরে, এখনই হলে প্রবেশ করতে পারবে না শিক্ষার্থীরা। নিষেধাজ্ঞা থাকছে ক্যাম্পাসে আসা-যাওয়ার ক্ষেত্রেও।

জানতে চাইলে রেজিস্ট্রার মো. এনামউজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে শুক্রবার বলেন, ‘কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। হলের অফিসও চালু হচ্ছে। তবে শিক্ষার্থীদের যাওয়ার সুযোগ থাকছে না। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা শুরুর বিষয়েও আলোচনা হয়নি।’

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রত্যেক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী অফিস চলাকালীন অবশ্যই মাস্ক পরিধান করবেন। সামাজিক দূরত্ব নীতিমালা অনুসরণ করে অফিসে বসবেন ও চলাচল করবেন। এছাড়া অফিস চলাকালীন কেউ অফিসের বাইরে ঘোরাফেরা করতে পারবেন না। অতি জরুরি প্রয়োজন ব্যতিরেকে অন্য অফিসে যাওয়া যাবে না। টেলিফোনে ও তথ্য-প্রযুক্তি ব্যবহার করে দাপ্তরিক কাজ সম্পন্ন করতে বলা হয়েছে সংশ্লিষ্টদেরকে।

বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসে প্রবেশ ও চলাফেরায় বিদ্যমান নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানানো হয়েছে। বিজ্ঞপ্তিটি নিচে দেখুন-


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ