মেট্রোরেল সরানোর দাবিতে এবার মাঠে ঢাবি শিক্ষার্থীরা

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মধ্য দিয়ে যাওয়া মেট্রোরেলের রুট পরিবর্তনের দাবিতে এবার মাঠে নেমেছে শিক্ষার্থীরা। কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (২৬ মে) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করেছেন তারা। হুমকি দিয়েছেন বৃহত্তর কর্মসূচির।

করোনা পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব মেনে কর্মসূচিতে অংশ নেন শিক্ষার্থীরা। এতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, জাতীয়তাবাদী ছাত্রদল, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, স্বতন্ত্র জোট, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদসহ অন্যান্য ছাত্র সংগঠনের নেতাকর্মীরাও যোগ দেন বলে জানা গেছে।

মানববন্ধনে বক্তারা বলেন, মেট্রোরেলের কারণে ক্যাম্পাসে মানুষের আনাগোনা বাড়বে। এতে ক্যাম্পাসের গবেষণা ও শিক্ষার পরিবেশ বিঘ্নিত হবে। হলের আবাসন সমস্যা ছাড়াও আরও নানা কারণে শিক্ষার্থীরা ভোগান্তিতে রয়েছেন। এরমধ্যে মেট্রোরেলে প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে প্রশ্ন রেখে তারা বলেন, তিনি কীভাবে এই প্রকল্পের অনুমতি দিয়েছেন? তিনি প্রতিষ্ঠানের প্রধান হিসেবে এভাবে অনুমতি দিতে পারেন না। এ সময় তারা অবিলম্বে ক্যাম্পাস থেকে মেট্রোরেল সরিয়ে দেয়ার দাবি জানান।

এর আগে রমজানের মধ্যে টিএসসি থেকে দোয়েল চত্বর রোডে মেট্রোরেলের জন্য গাছ কেটে ফেলার প্রতিবাদে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা। তারা প্রতিবাদ কর্মসূচি করে ক্যাম্পাস থেকে মেট্রোরেল সরানোর দাবি জানান। পাশাপাশি ওই রোডে ফের গাছ লাগিয়ে দেন।

 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ