ঢাবি শিক্ষার্থীরাও পাচ্ছেন মাশরাফির ব্রেসলেট বিক্রির টাকা (ভিডিও)

  © টিডিসি ফটো

সম্প্রতি মাশরাফি বিন মর্তুজার হাতের ব্রেসলেট স্মারক নিলামে তুলে পেয়েছেন ৪২ লাখ টাকা। যা দিয়ে চলমান করোনাভাইরাসে সংকটে পড়া অসহায় মানুষকে সাহায্য করবেন বাংলাদেশের সফলতম এই অধিনায়ক। শনিবার (২৩ মে) রাতে তামিম ইকবালের লাইভ আড্ডার শেষ পর্বে এসে তিনি জানান, সব টাকা কোথায় কোথায় খরচ করা হবে। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অস্বচ্ছল শিক্ষার্থীদের একটি অংশ সহায়তা করার কথাও জনান মাশরাফি। এ আড্ডার অতিথি হিসেবে ছিলেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদও।

ব্রেসলেট  বিক্রির ৪২ লাখ টাকার মধ্যে ২৫ লাখই তাই যাবে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে। তিনি জানান, যে পরিকল্পনা করেছি, ২৫ লাখ খরচ করব নড়াইলে, বাকিটা বাইরে যত জায়গায় দেওয়া যায়। যেহেতু নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে এসেছে, সেই শ্রদ্ধাটা তাদেরকে করতে হবে। নড়াইলের সুশীল সমাজ, গণমাধ্যম কর্মী, ফাউন্ডেশনের কর্মী যারা আছেন, কয়েক দফায় সভা করেছেন তারা, নড়াইলের অংশের টাকা কীভাবে খরচ করা যায়।

মাশরাফি জানান, বাকি টাকা খরচ হবে নড়াইলের বাইরে। এরমধ্যে একটা অংশ দিয়ে সহায়তা করা হবে সংকটে পড়া তৃণমূলের কোচদের, নড়াইলের বাইরের অংশ নিয়ে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরমধ্যেই যে পরিকল্পনা করেছি, ঢাকা মেট্রোপলিটনের ভেতরে ৮০ জন ক্রিকেট কোচ আছেন, যারা এখন বেকার। কাজ নেই, প্র্যাকটিস করাতে পারছেন না। এটা দ্রুতই দিয়ে দেব। আরও কয়েকটা জায়গা আছে, যেগুলো সামনে আস্তে আস্তে তুলে ধরব।

এরমধ্যে চলমান আছে কিছু সহায়তা কার্যক্রমও। তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গরীব শিক্ষার্থী যারা করোনাভাইরাস আক্রান্ত, ডাকসুর মাধ্যমে তাদের সহায়তা দিচ্ছি। মুক্তিযোদ্ধা সংসদে দেওয়ার পরিকল্পনা করেছি। সেই সঙ্গে ব্লাড ডোনারদের সংগঠনে দিচ্ছি। এরকম জায়গা ঠিক করছি আরও। পুরোটা এখনও চূড়ান্ত হয়নি, চেষ্টা করছি পরিকল্পনা সাজানোর।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ