২২ মে ২০২০, ০০:০৪

শিক্ষার্থীদের না জানিয়ে আর একটি গাছও কাটবে না কর্তৃপক্ষ: রাব্বানী

ডাকসু জিএস গোলাম রাব্বানী  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কিংবা শিক্ষার্থীদের না জানিয়ে কর্তৃপক্ষ আর একটি গাছও কাটবে বলে আশ্বস্ত করেছেন জিএস গোলাম রাব্বানী। আজ বৃহস্পতিবার দ্যা ডেইলি ক্যাম্পাসের নিয়মিত ভিডিও অনুষ্ঠান ‘ক্যাম্পাস টকে’ এসে এ কথা জানান রাব্বানী।

গোলাম রাব্বানী বলেন, যে কয়েকটি গাছ কাটা হয়েছে, সেই গাছগুলো মেট্রোরেলের প্ল্যানেই ছিল। তারপরও আমরা কর্তৃপক্ষকে বলেছি, ভবিষ্যতে তারা আমাদের সঙ্গে কথা না বলে কিংবা শিক্ষার্থীদের না জানিয়ে যেন একটি গাছও না কাটে। তারাও আমাদের এ ব্যাপারে আশ্বস্ত করেছেন।

ডাকসু জিএস বলেন, আমি গাছ কাটার পুরো চিত্র সরেজমিন দেখেছি। বিষয়টি মিডিয়ায় যেভাবে এসেছে, তা পুরোপুরি নয়। কয়েকটি গাছ কাটা হয়েছে সত্য, আবার বড় কিছু গাছের অতিরিক্ত ডাল-পালা কাটা হয়েছে। সেটাও টিএসসিতে না, টিএসসি থেকে বাংলা একাডেমিতে যাওয়ার পথে, মাঝখানে।

তিনি বলেন, স্টেশন করা নিয়ে টিএসসির সৌন্দর্য ও ক্যাম্পাসের স্বকীয়তা নষ্ট হবে বলে যে বিষয়টি বলা হচ্ছে; সেটা নিয়ে কিছু বিষয় নিশ্চিত হয়েছি। কর্তৃপক্ষের সঙ্গে আমরা কথা বলেছি। টিএসসির জন্য যে মহাপরিকল্পনা রয়েছে, যে পরিকল্পনায় ১৭৫ কোটি টাকা বরাদ্দ আছে। এই টাকায় টিএসসিকে আরও নান্দনিকভাবে সাজানো হবে। গাছ কাটায় টিএসসি কোনভাবেই ক্ষতিগ্রস্থ হবে না।