ঢাবির এক হাজার শিক্ষার্থীকে ২০ লাখ টাকা সহায়তা

  © ফাইল ফটো

করোনাভাইরাস পরিস্থিতিতে ‍টিউশন এবং খন্ডকালীন চাকরি হারিয়ে বিপাকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক হাজার শিক্ষার্থীকে ২০ লাখ টাকা অর্থ সহায়তা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’ এবং ‘ঢাকা ইউনিভার্সিটি এ্যালামনাই এ্যাসোসিয়েশন’। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এই অর্থ সহায়তা পাঠানো হয়েছে।

শুক্রবার বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. নিজামুল হক ভূইয়া।

নিজামুল হক ভূইয়া বলেন, মাহামারী করোনাভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী আর্থিক সংকটে পড়েছে। বিশ্ববিদ্যালয় খোলা থাকা অবস্থায় তারা টিউশন করিয়ে নিজের এবং পরিবারের খরচ বহন করেছে। তবে এই মুহূর্তে তাদের পরিবারকে সহযোগিতা করার মতো অবস্থা তাদের নেই। তাই ঢাবি শিক্ষক সমিতির ফান্ড থেকে শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতার উদ্যোগ নেয়া হয়।

নিজামুল হক ভূইয়া আরো বলেন, টিউশন এবং খন্ডকালীন চাকরি হারিয়ে সমস্যায় পড়া এমন এক হাজার শিক্ষার্থীকে ২ হাজার টাকা করে দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগের শিক্ষার্থীদের অর্থ দিয়ে সহযোগিতা করা হয়েছে। অচিরেই যাচাই-বাছাই এর মাধ্যমে আরো অধিক সংখ্যক শিক্ষার্থীদের সহায়তা প্রদান করা হবে।


মন্তব্য