টিএসসিতে কাতরানো পথশিশু করোনা আক্রান্ত নয় (ভিডিও)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে পেটের ব্যাথায় কাতরানো ইব্রাহীম নামের পথশিশুটি নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হননি। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে নিয়ে চিকিৎসা দেয়ার পর এ কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী। আজ শনিবার দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

এর আগে বিশ্বদ্যিালয়ের টিএসসি এলাকায় পেটের ব্যাথা নিয়ে শুয়ে থাকছিল ইব্রাহীম। গত ৩০ মার্চ ওই অবস্থায় পথশিশুটির ছবি তুলেছিলেন ফটোগ্রাফার মেহেদি হাসান। এরপর এটি গেটি ইমেজে আপ করা হয়। সেখানে ছবি ক্যাপশনে বলা হয়, করোনা ভাইরাসের কারণে ঢাবি ক্যাম্পাস বন্ধ থাকার পরও করোনা পজিটিভ ভাইরাসে নিয়ে শুয়ে আছে ১০ বছর বয়সী ইব্রাহীম নামের এক পথশিশু। এরপর ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত (সন্দেহ) পথশিশু ইব্রাহীম’ শিরোনামে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটি ভাইরাল হয়েছে।

এদিকে পথশিশুটির অসুস্থতার লক্ষণগুলো জানিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারের সঙ্গে যোগাযোগ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সদস্য তানভীর হাসান সৈকত। লক্ষণগুলো করোনা ভাইরাস পজিটিভ হওয়ার নয়। তাই শিশুটিকে হাসপাতালে নিয়ে যেতে বলে ঢামেক চিকিৎসক। পরে ইব্রাহীমকে কিছু পরীক্ষা দিয়ে ব্যবস্থাপত্র দেয়া হয়। 

ঢামেক থেকে আসার পর পথশিশুটি নিয়ে ফেসবুক লাইভে এসেছেন সৈকত। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যেই একটি গুজব ছড়িয়েছে, টিএসসিতে ইব্রাহিম নামে একটি ছেলে করোনায় আক্রান্ত। দুই-তিন দিন পেটে ব্যাথা নিয়ে রাস্তায় শুয়ে থাকলেও কেউ যখন এগিয়ে এলো না তখন এই ছেলেটিকে নিয়ে ডাক্তারের কাছে নিয়ে গিয়ে চিকিৎসা করালাম। আর মিডিয়াতে দেখি ছেলেটি নাকি করোনয় আক্রান্ত! হায়রে গুজব!

 


সর্বশেষ সংবাদ