করোনা: ঢাবির নববর্ষের বরাদ্দ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার আহবান

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নববর্ষের আপ্যায়ন বাবদ প্রত্যেক হলের জন্য যে টাকা বরাদ্দ দেয়া হয় তা করোনা ভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান হিসেবে দেয়ার আহবান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

বুধবার (১ এপ্রিল) এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামানের সাথে মৌখিকভাবে কথা বলেছেন ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার এবং ডাকসু সদস্য তিলোত্তমা সিকদার।

এ বিষয়ে জানতে চাইলে তিলোত্তমা সিকদার দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, বর্তমান পরিস্থিতিতে সমাজের গরীব ও ছিন্নমূল জনগোষ্ঠী সবচেয়ে কষ্টের মাঝে জীবন যাপন করছে । সমাজের এসব পিছিয়ে পরা জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিলে অনুদান হিসেবে বৈশাখ উদযাপনের যে বাজেট তা দেয়ার দাবি জানিয়েছি।

নববর্ষ উদযাপনের জন্য প্রত্যেক হলের আলাদা আলাদা অর্থ বরাদ্দ থাকে জানিয়ে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা একটি বৈশ্বিক সংকট মোকাবেলা করছি। এই সংকট থেকে উত্তরণের জন্য আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টা দরকার। দেশে অঘোষিত লকডাউনের ফলে নিম্নবিত্ত মানুষের জীবিকা নির্বাহের পথ বন্ধ হয়ে গেছে। এই মানুষগুলোর কথা চিন্তা করে নববর্ষের আপ্যায়ন বাবদ হলগুলোর জন্য যে বাজেট থাকে তা করোনা মোকাবেরায় গঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রানণ তহবিলে দেয়ার আহবান জানিয়েছি।

শিক্ষার্থীদের এমন মনোভাবে আনন্দিত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, যেকোনো মানবিক কাজে ঢাকা বিশ্ববিদ্যালয় সব সময় অবদান রাখে। আমরা অতিতেও অসহায়দের পাশে দাঁড়িয়েছি। আমাদের শিক্ষকরাও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার্থীদের এমন সুন্দর দৃষ্টিভঙ্গির প্রশংসা করছি। ঢাকা বিশ্ববিদ্যালয় সব সময় এই বিষয়গুলো বিবেচনায় রাখে। তবে আমরা প্রচারণা চালাই না।


মন্তব্য