এসিল্যান্ড সাইয়েমাকে ধর্ষণের হুমকি: ঢাবি ছাত্র পরিচয় দেয়া যুবক গ্রেফতার

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে ধর্ষণের হুমকি দেয়ার অভিযোগে জাফর আহমদেরকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি)। রোববার সকালে ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ডিবি উত্তরের এডিসি শাহজাহান সাজু বিষয়টি নিশ্চিত করেন। জাফর ফেসবুকে নিজেকে ব্যাংক কর্মকর্তা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী দাবি করেছেন। যদিও তার এই পরিচয় সম্পর্কে প্রাথমিকভাবে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।

পুলিশ জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাইয়েমা হাসানকে ধর্ষণের হুমকি দেয় জাফর। এ ঘটনায় যশোরে মামলা হয়। পরে আমরা অভিযান চালিয়ে তাকে আজ সকালে নিজ বাসা থেকে গ্রেফতার করি। জাফর বেসরকারি ব্যাংক ডাচ-বাংলায় কর্মরত।

স্থানীয় সূত্রে জানা যায়, করোনাভাইরাস মোকাবিলায় জনসমাগম নিয়ন্ত্রণে মনিরামপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের নেতৃত্বে শুক্রবার বিকেল থেকে ভ্রাম্যমাণ আদালত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। বিকেল সাড়ে ৫টার দিকে চিনাটোলা বাজারে অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের সামনে পড়েন প্রথমে দুই বৃদ্ধ। এর মধ্যে একজন বাইসাইকেল চালিয়ে আসছিলেন। অপরজন রাস্তার পাশে বসে কাঁচা তরকারি বিক্রি করছিলেন। তাদের মুখে মাস্ক ছিল না।

পুলিশ ওই দুই বৃদ্ধকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে সাইয়েমা হাসান শাস্তি হিসেবে তাদের কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন। শুধু তাই নয়, নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজেই তার মোবাইল ফোনে এ চিত্র ধারণ করেন। এছাড়া পরে অপর এক ভ্যানচালককে অনুরূপভাবে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন।

শুক্রবার রাতে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। একজন সরকারি কর্মকর্তার এমন অমানবিক কর্মকাণ্ডে বিস্ময় প্রকাশ করেছেন নেটিজেনরা। এ ঘটনায় সরকারি ওয়েবসাইটে সেই ছবি আপলোড করায় আরও ক্ষুব্ধ হয়েছেন ফেসবুক ব্যবহারকারীরা। যশোর জেলার সরকারি ওয়েবসাইটে মনিরামপুরের সমালোচিত সাইয়েমা হাসানেরও কান ধরার দৃশ্যও এঁটে দিয়েছে হ্যাকাররা।


সর্বশেষ সংবাদ