ঢাবিতে হলের সিট দখল নিয়ে মুখোমুখি জয় ও সাদ্দামের অনুসারীরা

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় মাস্টারদা সূর্যসেন হলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা ও উত্তেজনার ঘটনা ঘটেছে। তবে, কোন সংঘর্ষ কিংবা হতাহতের ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

সূত্র জানায়, বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিস্কৃত সভাপতি রেজানুল হক চৌধুরী শোভন থাকাকালীন সূর্যসেন হলে তার অনুসারী ছিল চট্টগ্রাম, বরিশাল, উত্তরবঙ্গের নেতা কর্মীরা। রেজানুল হক চৌধুরী শোভন বহিস্কৃত হওয়ার পর আল নাহিয়ান খান জয় সভাপতি হলে সূর্যসেন হলে বরিশালের নেতাকর্মীদের আধিপত্য বেড়ে যায়।

একপর্যায়ে বরিশালের সাথে অন্যান্যদের মতবিরোধ দেখা দিলে চট্টগ্রামের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সাথে রাজনীতি শুরু করে। তখন থেকে দুই অঞ্চলের মধ্যে ঝামেলা শুরু হয়।

বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ের কর্মী অর্পন, সিফাত হলের ২২৬ নম্বর রুমে অবস্থানরত চট্টগ্রামের শিক্ষার্থীদের বের হয়ে যেতে বলে। রুমটি কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারীদের জন্য বরাদ্দ, এখানে সাদ্দামের অনুসারীরা থাকতে পারবেনা বলে তারা তখন জানান।

পরে এ নিয়ে দুই গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে হলের সিনিয়র নেতাকর্মীরা এসে তাদের নিয়ে বসে বিষয়টি মিমাংসা করেন।

এ বিষয়ে অভিযুক্ত কর্মী সিফাত বলেন, ‘আমাদের মধ্যে এ ধরনের কোন ঘটনা ঘটেনি।’ তবে সাদ্দাম হোসেনের অনুসারী জায়িদ বলেন, ‘হলের একটি রুম নিয়ে ঝামেলা হয়। বাকবিতণ্ডা হয়েছে। সংঘর্ষ বা হাতাহাতির কোন ঘটনা ঘটেনি।’

এ ব্যাপারে কথা বলতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়কে একাধিক বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। মাত্র শুনলাম।’


সর্বশেষ সংবাদ